পশ্চিমবঙ্গের 23 টি জেলা থেকে বন্ধন ব্যাংকে 14500 কর্মী নিয়োগ, আবেদন যোগ্য সবাই | Bandhan Bank Recruitment 2022

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য খুব ভালো একটি নিয়োগের খবর। আপনি যদি তথাকথিত রাজ্যের সরকারি চাকরি থেকে একটু বেরিয়ে গিয়ে অন্য কোনো ভালো প্রাইভেট সেক্টর কিংবা আধা সরকারি কোনো ব্যাংকের চাকরি করতে পছন্দ বোধ করে থাকেন, তবে এই নিয়োগের খবরটি শুধু আপনার জন্য। রাজ্যে ফের অসংখ্য শূন্যপদে বন্ধন ব্যাংক নিয়োগ (Bandhan Bank Recruitment 2022) হতে চলেছে। রাজ্যের 23 টি জেলায় হবে এই বন্ধন ব্যাংকের নিয়োগ। আপনি যেকোনো জেলার যেকোনো প্রান্ত থেকে সরাসরি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

Bandhan Bank Recruitment 2022

আবেদন পদ্ধতি (Bandhan Bank Online Apply Process):
বন্ধন ব্যাংক (Bandhan Bank) এর চাকরিতে আপনি সরকারি অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করে আবেদন করতে পারেন। যদিও অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে, তবুও অফলাইনের মাধ্যমে আবেদন করলে সেটি বেশি কার্যকরী হবে এই নিয়োগের ক্ষেত্রে। আপনাকে সর্বপ্রথম নিজের হাতে ভালো করে একটি CV তথা Bio Data বানিয়ে নিতে হবে যেখানে নিজের সব রকম তথ্য থাকবে। এরপর একটি আবেদনপত্র (Application Form) বানিয়ে নিন। তারপর এই আবেদনপত্রের সঙ্গে নিজের সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট গুলো জুড়ে দেবেন। সঙ্গে নিজের যাবতীয় অন্যান্য ডকুমেন্ট গুকিও এখানে জুড়ে দিতে হবে। নিচে এর লিস্ট দেওয়া হবে। তারপর এগুলি সব পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়। 
পদের নাম (Bandhan Bank Posts Name): 
বন্ধন ব্যাংক (Bandhan Bank) এর পক্ষ থেকে বিভিন্ন প্রকার পদে কর্মী নিয়োগ করা হবে। যেমন –
1. Data Entry Operator (DEO)
2. Clerk
3. Back Office Executive
4. Maintenance Officer
5. Outdoor Staff
6. Indoor Staff
7. Accountant 
8. Marketing Officer
9. SME & MSME Staff
10. Finance & Account Staff
এবং আরও বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগ স্থান: 

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বন্ধন ব্যাংক (Bandhan Bank) এর তরফ থেকে কর্মী নেওয়া হচ্ছে – 
1. দার্জিলিং
2. আলিপুরদুয়ার
3. কালিম্পং 
4. জলপাইগুড়ি
5. উত্তর দিনাজপুর 
6. দক্ষিণ দিনাজপুর 
7. পুরুলিয়া
8. নদীয়া
9. মুর্শিদাবাদ
10. মেদিনীপুর
11. বর্ধমান
12. ঝাড়গ্রাম 
13. বীরভূম
14. বাঁকুড়া
15. কুচবিহার
16. হাওড়া
17. হুগলি
18. মালদা
19. কলকাতা
20. উত্তর 24 পরগনা
21. দক্ষিণ 24 পরগনা
নিয়োগ প্রক্রিয়া (Bandhan Bank Selection Process):
বন্ধন ব্যাংক নিয়োগ (Bandhan Bank Recruitment) এর ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এখানে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রার্থীদের আবেদনপত্র জমা হওয়ার পর তাদের শর্ট লিস্টিং করে বাছাই করে নেওয়া হবে শিক্ষাগত যোগ্যতার ওপর ভিত্তি করে। এরপর ইন্টারভিউ (Walk-In-Interview) তে ডাকা হবে প্রার্থীদের। সেখানে কিছু প্রশ্ন করার পর তাদের যাচাই করে নেওয়া হবে। এবং এখন থেকে সিলেকশন করে প্রার্থীদের যোগ্যতা অনুযায়ী নানান পদে নিয়োগ করা হবে।
বেতনক্রম (Bandhan Bank Monthly Salary):
মাসে উচ্চ বেতন প্রদান করা হবে বন্ধন ব্যাংক কর্মীদের। তাদের প্রতি মাসে 25,500 থেকে 29,500 টাকা বেতন এবং সঙ্গে অন্যান্য সুযোগ সুবিধা দেওয়া হয়।

শিক্ষাগত যোগ্যতা (Bandhan Bank Educational Qualification):

এই Bandhan Bank এর চাকরিতে আবেদন করতে গেলে আপনাকে ন্যুনতম উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে। এবং সঙ্গে Graduation তথা স্নাতক পাস করা প্রার্থীরা আরও অন্যান্য পদের জন্য আবেদন করতে পারবেন।
বয়সসীমা (Bandhan Bank Job Age Limit):
বন্ধন ব্যাংক এর চাকরিতে আবেদন করতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 29 বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন। বেশ কয়েকটি পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা আরও বেশি রয়েছে।


আবেদনপত্র পাঠানোর ঠিকানা:

আবেদনপত্র গুলি আপনাদের নিজ নিজ পার্শ্ববর্তী তথা এলাকার বন্ধন ব্যাংকের হেড অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে। সেখানে আপনারা ড্রপ বক্স এ আবেদনপত্র জমা করতে পারেন। আবেদন জমা হওয়ার পর কয়েকদিনের মধ্যেই আপনাদের মোবাইল নম্বর এ কল করে ডেকে নেওয়া হবে। এক্ষেত্রে আপনাদের অবশ্যই নিজের মোবাইল নম্বর ও ইমেল আইডি CV তথা আবেদনপত্র এ লিখে দেবেন।
নিয়োগের ব্যাপারে আরও বিস্তারিত খুঁটিনাটি জানতে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন।
OFFICIAL WEBSITE: CLICK HERE
প্রতিনিয়ত চাকরির খবরাখবর ও নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।
নিয়োগের সম্পর্কে কোনো কিছু জানার থাকলে সরাসরি আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করুন, পূর্ণ সহযোগিতা করা হবে।
FACEBOOK PAGE: JOIN HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment