60,000 শূন্যপদে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় সুবিশাল নিয়োগ | WB Govt Jobs 2022

অবশেষে পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক বিরাট বড় নিয়োগের সুখবর। আপনি যদি দীর্ঘ দিন ধরে চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত তবে এই নিয়োগের খবরটি শুনে আপনি স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। রাজ্যে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সংঘটিত হচ্ছে এত বড় একটি নিয়োগ যেখানে অঢেল শূন্যপদে কর্মীদের নিযুক্ত করা হবে। রাজ্যের বিভিন্ন জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। রাজ্যের ছোট বড় বিভিন্ন শিল্প ও অন্যান্য ক্ষেত্রে দীর্ঘদিন যাবৎ পর্যাপ্ত নিয়োগের অভাবে অনেক শূন্যপদ পড়ে রয়েছে। এসব পূরণ করার উদ্দেশ্যে এবং বেকার সমস্যায় রাশ টানতে এত বড় একটি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

WB Govt Job Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে জারি হওয়ার পথে এই সুবিশাল নিয়োগ। রাজ্য সরকারের প্রচেষ্টায় কনফেডারেশন অফ ইন্ডিয়া ইন্ডাস্ট্রিজ (সিআইআই) ও শ্রম দপ্তরের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। দেশে বর্তমানে সব মিলিয়ে প্রায় 3 লক্ষ ছোটো বড়ো সংস্থা সিআইআই এর সদস্য। রাজ্য সরকারের উদ্যোগে রাজ্যজুড়ে বিভিন্ন শিল্প সংস্থায় কর্মী নেওয়া হচ্ছে।
নিয়োগস্থান:
রাজ্যের এই সুবিশাল সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে রাজ্যের 23 টি জেলায় হবে নিয়োগ। এখানে অবস্থিত ছোটো বড়ো বিভিন্ন শিল্পক্ষেত্রে কর্মীদের নিযুক্ত করা হবে।
কারা এই নিয়োগে আবেদন জানাতে পারবেন?
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের এই কর্মী নিয়োগের ক্ষেত্রে সবাই আবেদন জানিয়ে অংশগ্রহণ করতে পারবেন। রাজ্যের পুরুষ থেকে শুরু করে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের ক্ষেত্রে সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন। রাজ্যের 23 টি জেলার বিভিন্ন শহর প্রান্ত থেকে এখানেই যেকেউ আবেদন জানাতে পারেন।

মোট শূন্যপদ:
সব মিলিয়ে 60 হাজারের মতো বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে এই বিরাট নিয়োগের মধ্য দিয়ে। মোট এক লক্ষ প্রার্থীকে পর্যাপ্ত ও আধুনিক প্রযুক্তির সহায়তায় প্রশিক্ষণের মধ্য দিয়ে সুদক্ষ করে তোলা হবে। এর মধ্যে আপাতত 60,000 প্রার্থীকে করা হবে কর্মী পদে নিয়োগ।
আগামী 3 বছরে নিয়োগ -এর রূপরেখা:
রাজ্যজুড়ে বর্তমানে অবস্থিত 15 টি এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে প্রার্থীদের দেওয়া হবে প্রশিক্ষণ। আগামী তিন বছরে যথাক্রমে 25, 35 ও 40 হাজার শূন্যপদে প্রার্থীদের নিযুক্ত করা প্রশিক্ষণের মাধ্যমে সুদক্ষ ও কর্মমুখী করে তোলা হবে।
এবং এই তিন বছরে 15, 20 ও 25 হাজার প্রার্থীদের সরাসরি নিয়োগপত্র দিয়ে তাদের কর্মী হিসাবে নিয়োগ করে দেওয়া হবে। রাজ্যজুড়ে বর্তমানে অবস্থিত বিভিন্ন ছোটো বড়ো শিল্পক্ষেত্রে তাদের নিযুক্ত করা হবে কর্মী পদে।
যাইহোক, এই সুবিশাল নিয়োগের জন্য ইতিমধ্যে রাজ্যজুড়ে বিভিন্ন জেলায় নিয়োগের জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। রাজ্য সরকারের তত্ত্বাবধানে কিছুদিনের মধ্যেই প্রকাশ পাওয়ার পথে অফিসিয়াল নোটিফিকেশন, এবং এখানেই উল্লেখ করা হবে আবেদন প্রক্রিয়া সম্পর্কে। ভবিষ্যতে এই নিয়োগের আপডেট সবার আগে পেতে আমাদের এই ওয়েবসাইট KhoborSampriti.com এর সঙ্গে যুক্ত থাকুন।
MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment