50,000 শূন্যপদে ICDS কর্মী, সহায়িকা ও সুপারভাইজার নিয়োগ, যোগ্যতা অষ্টম পাশ | ICDS Anganwadi Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য ঠিক এই মুহূর্তে এর থেকে বড়ো কোনো নিয়োগের সুখবর আর কিছুই হতে পারেনা। এবার 50 হাজারেরও বেশি শূন্যপদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী, সহায়িকা ও সুপারভাইজার পদে নিয়োগ হতে চলেছে। সেক্ষেত্রে আপনারা যারা ন্যুনতম এবং খুবই সামান্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। মূলত নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের তরফে বিভিন্ন রাজ্য তথা জেলার প্রতিটি প্রান্তে অবস্থিত বিভিন্ন ICDS কেন্দ্র গুলিতে এই কর্মীদের নিযুক্ত করা হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ICDS Anganwadi Recruitment 2023
পদের নাম: এই সুবিশাল নিয়োগের মধ্য দিয়ে প্রধান তিন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। এগুলি নিচে উল্লেখ করা হয়েছে এবং এদের সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
ICDS অঙ্গনওয়াড়ি কর্মী
ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা
ICDS অঙ্গনওয়াড়ি সুপারভাইজার
মোট শূন্যপদ: একই সঙ্গে প্রচুর পরিমাণে শূন্যপদে এখানে এই পদ গুলিতে কর্মীদের নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে আপাতত সব মিলিয়ে 53,000 শূন্যপদে নেওয়া হবে কর্মী।
পদের নাম – অঙ্গনওয়াড়ি কর্মী
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে আবেদন জানানোর জন্য।
মাসিক বেতন: চাকরিতে নিযুক্ত হওয়ার পর কর্মীদের মাসিক বেতন 8,250/- টাকা অব্দি হতে পারে।
পদের নাম – অঙ্গনওয়াড়ি সহায়িকা
শিক্ষাগত যোগ্যতা: এই পদের জন্য আবেদন জানাতে চাইলে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে।
মাসিক বেতন: চাকরিতে নিযুক্ত করার পর কর্মী পিছু মাসিক গড় বেতন 6,300/- টাকা অব্দি হতে পারে এখানে।
পদের নাম – সুপারভাইজার
শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন জানাতে গেলে আবেদনকারীকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে।
মাসিক বেতন: এখানে কর্মীদের নিযুক্ত করার পর কর্মী পিছু মাসিক গড় বেতন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
প্রার্থীর বয়সসীমা: যেকোনো ধরনের পদে আবেদনের জন্যই বয়সসীমা সমান। সেক্ষেত্রে ন্যুনতম 18 বছর বয়স হলেই আবেদন জানাতে পারবেন। এবং সর্বোচ্চ 45 বছর বয়স হলে করা যাবে আবেদন।
কীভাবে আবেদন করবেন: অনলাইনের মাধ্যমে খুব সহজেই আবেদন করা যাবে। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইন আবেদনের লিঙ্ক এ ক্লিক করুন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে অনলাইন রেজিষ্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ ও সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
7. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার 
নিচে অফিয়ায়াল ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হয়েছে, ভিজিট করে নিন। ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনকে নতুন নতুন আপডেট পেতে আজই যুক্ত হয়ে যান আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment