3614 শূন্যপদে রাজ্যে গ্রুপ-সি নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি | Group-C Recruitment 2022

আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং অনেক পড়াশোনা করার পর চাকরির খোঁজে থেকে থাকেন, তবে একদম সঠিক স্থানে এসেছেন। ONGC এর পক্ষ থেকে অজস্র শূন্যপদে সারা দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও নিয়োগ করা হচ্ছে কর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন এবং পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে অনায়াসে নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনলাইনের মাধ্যমে খুব সহজেই আবেদন করে নেওয়া যাবে। নিচে বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে আবেদন করে নিতে পারবেন।

Group C Recruitment 2022

পদের নাম:
মূলত গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) করা হচ্ছে এই নিয়োগের মধ্য দিয়ে। এখানে প্রচুর নানান ধরনের পদ রয়েছে যেখানে আপনি আবেদন জানতে পারেন। যেমন, Accounts Executive, Office Assistan, Electrician, Instrument Mechanic, Welder, Mechanic (Motor Vehicle), Laboratory Assistant (Chemical Plant, Electronics &Telecommunication এবং এরকম আরো নানান অনেক ধরনের পদ রয়েছে যেখানে আবেদন করতে পারবেন।
শূন্যপদ:
সব রকমের গ্রুপ সি এর পদ মিলিয়ে সর্বমোট 3614 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া:
অনলাইনের মাধ্যমে অতি সহজেই চাকরির জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে আপনাকে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিয়োগকে আবেদনের লিংকে ক্লিক করতে হবে। নিচে সেই লিঙ্ক দিয়ে দেওয়া হবে। তারপর নিজের যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ও ভালো করে ফর্ম ফিলাপ করে নেবেন। নিজের নাম, বাবার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা ও ঠিকানা ইত্যাদি দিয়ে পূরণ করবেন অনলাইনের ফর্মটি। তারপর গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি এই আবেদনপত্রের সঙ্গে জুড়ে দিতে হবে। সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে।
নিয়োগ প্রক্রিয়া:
প্রার্থীদের আবেদনপত্র জমা হওয়ার পর তাদেরকে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। সেখানে নম্বর দেখে সঙ্গে অ্যাকাডেমিক এর নম্বর দেখে তাদের ইন্টারভিউ প্রক্রিয়ায় ডেকে নেওয়া হবে। সবার শেষে এগুলি সব নম্বর একসঙ্গে যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করে প্রার্থীদের একে একে নিয়োগপত্র প্রদান করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
যেকোন সরকার স্বীকৃত ইউনিভার্সিটি বা সংস্থা থেকে স্নাতক কিংবা ডিপ্লোমা কিংবা আইটিআই পাশ করা থাকলেই এখানে আবেদন করা যাবে।

বয়সসীমা:
এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং 24 বছরের মধ্যে যেকেউ আবেদনের জন্য যোগ্য।
SC/ST দের 5 বছর এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হবে বয়সের ক্ষেত্রে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. স্নাতক পাশের সার্টিফিকেট
3. কিংবা ডিপ্লোমা বা আইটিআই এর সার্টিফিকেট
4. ভোটার কিংবা আঁধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
7. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
আবেদনের সময়সীমা:
অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন আগামী 15/05/2022 তারিখের মধ্যে। 
আরও বিস্তারিত জানতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে। সঙ্গে আবেদনের লিঙ্ক ও অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment