23500 টাকা বেতনে DM অফিসে ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি কর্মী নিয়োগ | WB Govt Job 2022

এক দুর্দান্ত নিয়োগের সুখবর সরকারি চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে এবার ডিএম অফিসের পক্ষ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনি কি দীর্ঘ দিন যাবৎ অনেক পড়াশোনা করছেন কিংবা সরকারি চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ এখানে চাকরি করার। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীরা অনায়াসে ঘরে বসেই নিজের মোবাইল কিংবা ল্যাপটপ অথবা কম্পিউটার এর সাহায্যে অনলাইন মাধ্যমে এখানে আবেদন জানাতে পারেন। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB DM Office Recruitment 2022
কীভাবে আবেদন করবেন?
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর জন্য অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করবেন।
2. নিচে অনলাইন আবেদনের ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো, সেখানে ক্লিক করে অনলাইনের মাধ্যমে ফর্ম ফিলাপ তথা রেজিস্ট্রেশন করে নিন।
3. সেক্ষেত্রে আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে। সেখানে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. সঙ্গে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন। সঙ্গে এখানে নিজের আধার নম্বর দেবেন।
5. যাইহোক এখানে আপনাকে বেশ কয়েকটি ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বলবে, সেগুলি এক এক করে আপলোড করুন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাজ সম্পন্ন হলে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
এই নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড 
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
7. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
আগেই বলা হয়েছে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না এখানে। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে বিশেষ কয়েকটি ধাপের মধ্য দিয়ে নিযুক্ত করা হবে।
1. সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে আলাদা করে রাখা হবে।
2. সেক্ষেত্রে প্রার্থীদের অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন তথা শিক্ষাগত যোগ্যতার ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।
3. সঙ্গে ওয়ার্ক এক্সপিরিয়েন্স কে বিশেষ প্রেফারেন্স দেওয়া হয়েছে। যাদের ওয়ার্ক এক্সপিরিয়েন্স যত ভালো থাকবে তারা নিয়োগে তত বেশি এগিয়ে থাকবে।
4. এখানে অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন এবং ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর 25 করে নম্বর রাখা হয়েছে। অর্থাৎ দুটি ক্ষেত্রে সব মিলিয়ে 50 নম্বর থাকবে।
5. যাইহোক, এরপর প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে থাকছে মোট 50 নম্বর।
6. অর্থাৎ, সর্বমোট 100 নম্বরের মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করে যোগ্য প্রার্থী বাছাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।
মাসিক বেতন:
পশ্চিমবঙ্গের ডিএম অফিসের সরকারি এই নিয়োগ (WB Govt Recruitment 2022) এ কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে 23,500/- টাকা বেতন প্রদান করা হবে।
প্রার্থীর বয়সসীমা:
01/01/2022 এর হিসাব অনুযায়ী বয়স গণনা করা হবে। সেক্ষেত্রে এখানে আবেদন করতে গেলে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এবং এখানে সর্বোচ্চ 35 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন ফি:
DM অফিসের এই কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদন জানানোর জন্য আপনাকে কোনো আবেদন ফি জমা দিতে হবে না। অর্থাৎ, আপনি সম্পূর্ণ বিনামূল্যে এখানে আবেদন জানাতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা:
এখানে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার এর জ্ঞান থাকতে হবে। আরো অন্যান্য যোগ্যতায় এখানে আবেদন জানাতে পারেন। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে, দেখে নিতে পারবেন।
আবেদনের সময়সীমা:
আগামী 15/09/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন এই সরকারি চাকরির (WB Govt Jobs 2022) জন্য। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারেন। সঙ্গে নিচে নিয়োগের অনলাইন আবেদন এর লিঙ্ক প্রদান করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE 


APPLY ONLINE/ OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান। 
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment