20,000 শূন্যপদে সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি, যেকোনো জেলা প্রান্ত থেকে আবেদন | Govt Jobs 2022

ফের আরো একবার শিক্ষিত বেকারদের মুখে হাসি ফুটিয়ে সুবিশাল নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো সরকারের পক্ষ থেকে। এসএসসি এর তরফ থেকে প্রায় 20 হাজারের মতো শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। এখানে বিভিন্ন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। আপনি কি দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? কিংবা চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? তবে সব খোঁজের অবসান ঘটতে চলেছে এখানে। এখানে যেকেউ আবেদন জানাতে পারেন। আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে এই খবরটি দেখেছেন আপনি অনায়াসে এখানে আবেদন করতে পারেন। পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Jobs 2022
আবেদন পদ্ধতি: এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন এই সরকারি চাকরি (WB Govt Jobs 2022) এর জন্য। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করতে হবে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিয়োগের আবেদনের লিংকে ক্লিক করুন।
2. অনলাইন আবেদনের ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, সেখানে গিয়ে সবার প্রথমে রেজিস্ট্রেশন করে নিন।
3. সেক্ষেত্রে আগের থেকে রেজিস্ট্রেশন করা থাকলে আর করার দরকার নেই। প্রথমবার আবেদন করতে গেলে One Time Registration করে রাখতে হবে।
4. সেক্ষেত্রে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং একটি সিগনেচার রাখুন আপলোডের জন্য।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আপনার আবেদনের কাজ সম্পন্ন হলে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. নিজের সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা: দেশের অন্যতম বৃহৎ নিয়োগকারী সংস্থা তথা এসএসসি এর মধ্য দিয়ে এই নিয়োগ সম্পন্ন হচ্ছে। এসএসসি এর সিজিএল পরীক্ষার মধ্য দিয়ে কর্মীদের নিযুক্ত করা হবে এখানে।
পদের নাম: সরকারি এই নিয়োগ (Govt Recruitment 2022) এর মধ্য দিয়ে বিভিন্ন গ্রুপ বি এবং গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্যে বিভিন্ন ছোট বড় পদ রয়েছে। যেমন, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট, সাব ইন্সপেক্টর, আপার ডিভিশন ক্লার্ক, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট তথা সর্টিং অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট, অডিটর ইত্যাদি আরো নানান পদে নেওয়া হচ্ছে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের জন্য যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে আপনাকে শুধু স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে যেকোনো শাখায় স্নাতক তথা ডিগ্রি অর্থাৎ গ্র্যাজুয়েশন পাশ করে থাকলেই হলো।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরে ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে এখানে। সর্বোচ্চ গ্রুপ সি লেভেলের পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 29,200/- টাকা এবং সর্বোচ্চ গ্রুপ বী লেভেলের পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 47,600/- টাকা থেকে শুরু হচ্ছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: বিশেষ কয়েকটি ধাপের মধ্য দিয়ে এখানে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে। কয়েকটি ধাপে লিখিত পরীক্ষা, কিছু ক্ষেত্রে কম্পিউটার টেস্ট এবং শেষে পার্সোনালিটি টেস্ট এর মধ্য দিয়ে প্রার্থীদের সার্বিকভাবে যাচাই করে মেরিট লিস্ট তৈরি করা হবে। এর মেরিট লিস্ট তথা মেধা তালিকা ধরেই তারপর প্রার্থীদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আবেদনের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে এখানে। সেক্ষেত্রে আগামী 13/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: NEW NOTICE / OLD NOTICE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment