1420 শূন্যপদে 10th পাশে পশ্চিমবঙ্গে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ, বেতন 22,700 টাকা | WB Police Constable Recruitment 2023

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রাজ্যে কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে রাজ্যের স্থায়ী বাসিন্দা হয়ে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে যারা ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ এর বোর্ড এর তরফে আয়োজিত এই নিয়োগে একই সঙ্গে অনেক শূন্যপদে কনস্টেবল কর্মী নিয়োগ করা হবে। শুধুমাত্র মাধ্যমিক পাশে এমন দুর্দান্ত সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হলো।

West Bengal Police Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ এর বোর্ড তথা West Bengal Police Recruitment Board (WBPRB) এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আবেদন করতে পারবেন।
পদের নাম – লেডি কনস্টেবল
শূন্যপদ – 1420
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। উচ্চ শিক্ষিত রাও আবেদন জানানোর জন্য যোগ্য বলে বিবেচিত হবেন
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছর এর ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,700/- টাকা। বেতন সর্বোচ্চ 58,500/- টাকা অব্দি হতে পারে।
কীভাবে আবেদন করবেন: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করতে হবে।
নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা অনলাইন ফর্ম ফিলাপ করে নিতে হবে। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সঙ্গে রাখবেন।
যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করে দিন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং অনেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদন ফি: SC এবং ST প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবেনা। শুধুমাত্র প্রসেসিং ফি 20/- টাকা দিলেই হবে। অন্যদিকে, SC/ST ছাড়া অন্যান্য সকল ক্যাটাগরি যেমন, জেনারেল এবং অন্যান্য প্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি -150/- টাকা ও প্রসেসিং ফি- 20/- টাকা বাবদ মোট 170/- টাকা দিতে হবে।
আবেদনের সময়সীমা: আগামী 23 এপ্রিল, 2023 তারিখ থেকে অনলাইন আবেদন এর কাজ শুরু হবে। এই আবেদন চলবে আগামী 22 মে, 2023 তারিখ পর্যন্ত।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment