13141 শূন্যপদে রাজ্যজুড়ে গ্রুপ-সি, গ্রুপ-ডি ও ক্লার্ক নিয়োগ | Group-C Group-D Clerk Recruitment 2022

আপনি কি একজন সরকারি চাকরি প্রার্থী? অনেক পড়াশোনা করার পর চাকরির খোঁজে আছেন কিন্তু চাকরি পাচ্ছেন না এবং বেকার সমস্যায় ভুগছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যে এবার একই সঙ্গে গ্রুপ সি, গ্রুপ ডি ও ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আপনারা এখানে চাকরির জন্য আবেদন করতে পারেন। কোনো রকম লিখিত পরীক্ষা না নিয়েই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে এখানে। চাকরিতে আবেদন করতে ও আরো বিস্তারিত জানতে আমাদের সঙ্গে থাকুন।

Group C Recruitment 2022

পদের নাম:
মোট 3 প্রকার পদে কর্মী নিয়োগ করা হবে। যথা, গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022), গ্রুপ ডি নিয়োগ (Group D Recruitment 2022) এবং ক্লার্ক নিয়োগ (Clerk Recruitment 2022) করা হচ্ছে এই চাকরির মধ্য দিয়ে।
শূন্যপদ সংখ্যা:
প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। উপরোক্ত তিন প্রকার পদ মিলিয়ে সর্ব মোট 13141 টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে এখানে।
শিক্ষাগত যোগ্যতা:
গ্রুপ সি, ডি এর এই নিয়োগে আবেদন করতে গেলে আপনাকে যেকোনো সরকার স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। বেশ কয়েকটি পদে আবেদনের ক্ষেত্রে আপনাকে উচ্চমাধ্যমিক কিংবা স্নাতক পাশ হয়ে থাকতে হবে।
বয়সসীমা:
আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা আবেদনের যোগ্য।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST দের 5 বছরের, OBC দের 3 বছরের, Ex Servicemen দের 2 বছরের এবং PWD দের 10 বছরের ছাড় রয়েছে বয়সে।
নিয়োগ প্রক্রিয়া:
এখানে গ্রুপ সি, গ্রুপ ডি কিংবা ক্লার্ক নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষার আয়োজন করা হবে না। প্রার্থীদের আবেদন হয়ে যাওয়ার পর তাদের শর্ট লিস্টিং করে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং শিক্ষাগত যোগ্যতা দেখে যাচাই করে একটি মেরিট লিস্ট তৈরি করে নিয়োগের প্যানেল প্রস্তুত করে তার ভিত্তিতেই হবে নিয়োগ।
আবেদন প্রক্রিয়া:
অতি সহজেই অনলাইনের মাধ্যমে আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে সর্বপ্রথম নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের লিংকে ক্লিক করবেন সেখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন ফর্ম ভালো করে পূরণ করতে হবে। এরপর কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করতে হবে। সবার শেষে আবেদন ফি জমা করে ফর্ম টি অনলাইনের মাধ্যমে সাবমিট বাটন এ ক্লিক করে সাবমিট করে দিন এবং আবেদনের প্রক্রিয়াটি সম্পন্ন করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন সেগুলি হল
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিকের মার্কশিট
5. উচ্চমাধ্যমিকের সার্টিফিকেট
6. স্নাতক পাশ এর সার্টিফিকেট
7. ভোটার কিংবা আঁধার কার্ড
8. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
9. নিজের রঙিন পাসপোর্ট ফটো
10. নিজের সিগনেচার
আবেদনের সময়সীমা:
আগামী 30/05/2022 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আরও সবিস্তারে জানতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হচ্ছে, দেখে নিন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট ও আবেদনের লিঙ্ক নিচে দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE
চাকরি ও নিয়োগের নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment