পশ্চিমবঙ্গে ফের শতাধিক শূন্যপদে Group D কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি | WB Govt Job 2022

আপনি যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তো একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গে শতাধিক শূন্যপদে গ্রুপ ডি কর্মী নিয়োগ (WB Group D Recruitment 2022) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। রাজ্যের যেকোনো জেলা থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এই চাকরির সুবাদে আবেদন করতে পারবেন। এবং সব থেকে বড় কথা হলো, নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এর ভিত্তিতে কিছু দক্ষতা যাচাই করে সরাসরি নিয়োগ করা হবে।

WB Group D Recruitment 2022

শিক্ষাগত যোগ্যতা: রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন তবে এখানে আবেদনের যোগ্য। এমনকি উচ্চ শিক্ষিত প্রার্থীরাও সমানভাবে এখানে গ্রুপ ডি চাকরি (Group D Job 2022) এর জন্য আবেদন করতে পারবেন।
বয়সসীমা: পশ্চিমবঙ্গের এই গ্রুপ ডি চাকরির জন্য আবেদন করতে চাইলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা সমানভাবে আবেদন করতে পারবেন।
বেতনক্রম: অফিসিয়াল নোটিফিকেশন এ সরাসরি বেতনের কথা বলা হয়নি। তবে মাসে একটি ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেবে তাদের মতে। Pay Matrix of ROPA 2019 এর Pay Level-1 অনুযায়ী মাসিক বেতন নির্ধারণ করা হবে।
আবেদন প্রক্রিয়া: অতি সহজেই মূলত অনলাইনের মধ্যম আপনি এই গ্রুপ ডি পদের নিয়োগের জন্য আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নির্দিষ্ট আবেদনের লিংকে ক্লিক করতে হবে। তারপর নিজের প্রাথমিক তথ্য দিয়ে One Time Registration করে নিতে হবে। এরপর অনলাইন পেজে Log In করে নিতে হবে। সেখানে বিস্তারিত তথ্য দিয়ে অনলাইন ফর্ম টি পূরণ করতে হবে। কয়েকটি প্রাথমিক ও প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করার পর আবেদন ফি জমা করার মাধ্যমে আপনার আবেদনটি সম্পন্ন হবে।
নিয়োগ প্রক্রিয়া: পশ্চিমবঙ্গের গ্রুপ ডি নিয়োগ (West Bengal Group D Recruitment 2022) এর ক্ষেত্রে সেভাবে কোনো রকম জটিল পরীক্ষা নেওয়া হবে না বলে জানানো হয়েছে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে। তবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এর ভিত্তিতে তাদের কিছু দক্ষতা যাচাই করা হবে। এর ওপর ভিত্তি করে একটি সার্বিক মেরিট লিস্ট তৈরি করে সরাসরি নিয়োগপত্র দেওয়া হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনের সময় যেসব ডকুমেন্ট আপনার সঙ্গে রাখতে হবে –
১. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
২. মাধ্যমিকের মার্কশিট
৩. মাধ্যমিকের সার্টিফিকেট
৪. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তো
৫. কোনো কর্ম অভিজ্ঞতার সার্টিফিকেট যদি থাকে তো
৬. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
৭. রঙিন পাসপোর্ট ফটো ইত্যাদি 
আবেদনের সময়সীমা: এই গ্রুপ ডি চাকরির জন্য আবেদন করতে চাইলে আপনাকে আগামী 24/04/2022 তারিখের মধ্যে আবেদন করে নিতে হবে।
যদি গ্রুপ ডি নিয়োগ ও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান তবে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টি দেখে নিতে পারেন।







এরকম আরো নতুন নতুন চাকরির খোঁজ ও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত থাকুন।

Leave a comment