পশ্চিমবঙ্গের বিডিও অফিসে সরাসরি ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB DEO Recruitment 2022

আপনি যদি সরকারি চাকরির খোঁজে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। রাজ্যের বিডিও অফিসে (BDO OFFICE) নিয়োগ হতে চলেছে গ্রুপ সি (Group C) কর্মী। মূলত ডাটা এন্ট্রি অপারেটর (DEO) পদে এই কর্মী নিয়োগ। পশ্চিমবঙ্গের বাসিন্দা হওয়ার পাশাপশি কম্পিউটারের কাজে একটু অবগত হলেই আপনি এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন কোনো রকম আবেদন ফি ছাড়াই।

WB DEO Recruitment 2022

পদের নাম:

ডেটা এন্ট্রি অপারেটর / Data Entry Operator (DEO)

আবেদন প্রক্রিয়া:

অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা দিয়ে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে যার লিংক নিচে দেওয়া আছে। সেটিকে নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন। তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি সঙ্গে দিয়ে সব একসঙ্গে পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায়।

যে যে ডকুমেন্ট দেবেন:

আবেদনপত্রের সঙ্গে নিম্নলিখিত ডকুমেন্ট গুলি দিতে হবে – 
1. একটি Bio Data ভালো করে বানিয়ে দেবেন
2. গ্র্যাজুয়েশন এর সার্টিফিকেট
3. কম্পিউটার সার্টিফিকেট
4. ভোটার/আঁধার/প্যান কার্ড কিংবা ড্রাইভিং লাইসেন্স
5. চার কপি রঙিন পাসপোর্ট ফটো
6. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসাবে
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তো

বেতনক্রম: 

DEO কর্মীদের মাসে 11000 টাকা করে বেতন দেওয়া হবে। এবং সঙ্গে অন্যান্য বিশেষ সুযোগ সুবিধা প্রদান করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

পশ্চিমবঙ্গের এই ডেটা এন্ট্রি অপারেটর চাকরি (WB DEO Job 2022) এর জন্য আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো এক স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাস করে থাকতে হবে। সঙ্গে আপনাকে কম্পিউটারের কিছু সাধারণ কাজ সম্পর্কে একটু দক্ষ হওয়ার পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশন এর ওপর একটি সার্টিফিকেট লাগবে।

বয়সসীমা:

ন্যুনতম 21 বছর বয়সের প্রার্থীরা এই ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ (WB DEO Recruitment 2022) এর জন্য আবেদন করতে পারবেন। এবং সর্বোচ্চ 35 বছর বয়সের প্রার্থীরা এখানে আবেদন যোগ্য।

নিয়োগ প্রক্রিয়া:

বেশ কয়েকটি সাধারণ ধাপের মধ্য দিয়ে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। যেমন – লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং একটি ইন্টারভিউ নেওয়া হবে শেষে।








ভবিষ্যতে চাকরি সম্বন্ধীয় আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।

Leave a comment