শিশু সুরক্ষা দপ্তরে উচ্চমাধ্যমিক পাশে ক্লার্ক, DEO ও অন্যান্য নিয়োগ, বেতন 40,000/- টাকা | WB DCPU Recruitment 2023

আপনারা যারা দীর্ঘদিন ধরে চকারির জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং বেকার সমস্যায় ভুগছেন তাদের জন্য একটি দুর্দান্ত নিয়োগের সুখবর। ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার শিশু সুরক্ষা দপ্তরের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে ডেটা এন্ট্রি অপারেটর, ক্লার্ক সহ বিভিন্ন পদে নেওয়া হবে কর্মী। শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় মাসিক সুউচ্চ বেতনের এমন একটি সুবর্ণ চাকরির সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB DCPU Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে জেলা ডিএম অফিসের তরফে সমাজ কল্যাণ বিভাগে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে শিশু সুরক্ষা দপ্তরে কর্মী নিয়োগ করা হচ্ছে।
পদের নাম: একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। পদ অনুযায়ী বিস্তারিত বিবরণ নিম্নরূপ।
পদ – ডেটা এন্ট্রি অপারেটর
শিক্ষাগত যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা এন্ট্রি অপারেটর (ADEO) পদে আবেদন জানাতে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
এর পাশাপাশি কম্পিউটার এর কাজে বিশেষ জ্ঞান ও দক্ষতা থাকতে হবে এবং কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
মাসিক বেতন: নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 11,916/- টাকা থেকে শুরু হচ্ছে এখানে।
পদ – বেঞ্চ ক্লার্ক
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে কম্পিউটার বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে।
মাসিক বেতন: নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 13,500/- টাকা থেকে শুরু হচ্ছে এক্ষেত্রে।
পদ – ডেটা অ্যানালিস্ট
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে স্নাতক পাশ করে থাকলে এখানে আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: এক্ষেত্রে নিয়োগের পর পর কর্মী পিছু মাসিক গড় বেতন 18,536/- টাকা করে প্রদান করা হবে।
পদ – DCPO
শিক্ষাগত যোগ্যতা: DCPO তথা ডিস্ট্রিক্ট চাইল্ড প্রটেকশন অফিসার পদে আবেদন জানাতে চাইলে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক পাশ করে থাকতে হবে আপনাকে।
মাসিক বেতন: এখানে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 44,023/- টাকা থেকে শুরু হচ্ছে।

প্রার্থীর বয়সসীমা: ডেটা অ্যানালিস্ট ও অ্যাসিস্ট্যান্ট কাম ডেটা এন্ট্রি অপারেটর (ADEO) পদের ক্ষেত্রে বয়সসীমা 18 থেকে 35 বছর, বেঞ্চ ক্লার্ক পদের ক্ষেত্রে বয়সসীমা 21 থেকে 40 বছর এবং DCPO পদের ক্ষেত্রে বয়সসীমা 18 থেকে 45 বছর।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন। সঙ্গে নিজের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
যাবতীয় ডকুমেন্ট সঙ্গে রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 02 জুন, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অন্যান্য লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE 


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment