রেলে মাধ্যমিক পাশে প্রচুর গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি, শীঘ্রই আবেদন করুন | Railway Dept Group-D Job

চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রেল বিভাগের তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে যেসকল চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত এবং সুবর্ণ সুযোগ। রেলে এবার একই সঙ্গে বেশ কয়েক ধরনের গ্রুপ ডি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এমন দুর্দান্ত সুযোগ হাতছাড়া না করতে এখনি জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি, নিচে আলোচনা করা হয়েছে।

Railway Group-D Job
পদের নাম: বিভিন্ন ধরনের গ্রুপ ডি লেভেলের পদে এবং অসংখ্য শূন্যপদে নিয়োগ করা হবে। নিচে পদ গুলির নাম উল্লেখ করা হয়েছে।
Painter
Plumber
Mechanic
Sheet Metal Work
Steno (Eng)
Carpenter 
Copa 
Machinist
Steno (Hindi)
Turner 
Welder
Wireman 
Gas Cutter 
Digital Photographer
Draftsman (Civil)
Electrician 
Electronic (Mech)
Fitter
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই করা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদন এর ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে 15-24 বছর বয়সের মধ্যে। রিজার্ভ ক্যাটাগরি যেমন SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
কীভাবে আবেদন করবেন: আবেদন জানাতে পারবেন অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে সবার প্রথমে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করে নিন।
এক্ষেত্রে অবশ্যই নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন। অনলাইন ফর্ম ফিলাপ এর ক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি ইত্যাদি তথ্য দেবেন।
যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সঙ্গে রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা: আগামী 03/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ও অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: REGISTRATION/ LOGIN


OFFICIAL WEBSITE: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment