রাজ্য অফিসে গ্রুপ-সি , গ্রুপ-ডি, ক্লার্ক নিয়োগ। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাশে চাকরি | WB Group-C Group-D Clerk Recruitment 2022

আপনি মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশের পর যদি সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশেষ এক নিয়োগের সুখবর। রাজ্যে এবার বিভিন্ন গ্রুপ-ডি (Group-D) ও গ্রুপ-সি (Group-C) তথা ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। রাজ্যের যেকোনো জেলা থেকে চাকরির জন্য আবেদন করতে পারবেন যেখানে পুরুষ থেকে মহিলা যেকেউ সমানভাবে আবেদন করতে পারবেন। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি তুলে ধরা হলো।

WB Group-C Group-D Clerk Recruitment 2022

পদের নাম: 
নিম্নলিখিত গ্রুপ-সি ও ডি বিভাগে কর্মী নিয়োগ করা হবে।
1. Stenographer Grade II
2. Lower Division Clerk (LDC)
3. Messenger
4. Daftry
5. Safaiwala
6. Gardener

শিক্ষাগত যোগ্যতা:
উপরে দেওয়া গ্রুপ-সি পদ গুলিতে আবেদন করতে আপনাকে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এবং গ্রুপ-ডি পদ গুলিতে আবেদন করতে আপনাকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।
বয়সসীমা:
চাকরির জন্য আবেদন করতে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ 25 বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। রিজার্ভ ক্যাটাগরী প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের Group C Recruitment 2022 কিংবা Group D Recruitment 2022 we জন্য অফলাইনের মাধ্যমে আবেদন kora jabe। এক্ষেত্রে আপনাকে আবেদনপত্র জমা করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন (লিংক নিচে দেওয়া হলো)। আবেদনপত্রটি ভালো করে নিজের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করুন। এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি জুড়ে দিন। সবার শেষে খামের মধ্যে ভরে সেগুলি একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিন।

প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের সময় যেসব ডকুমেন্ট নিজের সঙ্গে রাখতে হবে-
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চমাধ্যমিক এর মার্কশিট
5. উচ্চমাধ্যমিক এর সার্টিফিকেট 
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. রঙিন পাসপোর্ট ফটো
আরও পড়ুন: 

নিয়োগ প্রক্রিয়া:
আবেদনকারীদের আবেদনপত্র জমা হওয়ার পর কয়েকটি ধাপের মধ্য দিয়ে কর্মী নিয়োগ করা হবে। সর্বপ্রথম লিখিত পরীক্ষা নেওয়া হবে তারপর যারা এখানে পাশ করবেন তাদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। ইন্টারভিউতে পাশ করার পর তাদের ডাকা হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য। তার পরই দেওয়া হবে নিয়োগপত্র।

আবেদন পাঠানোর ঠিকানা:
HQ Bengal sub area, 246 AJC , Bose road, Alipore, Kolkata- 700027.
আবেদনের সময়সীমা:
নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার তিন সপ্তাহের মধ্যে আপনাকে আবেদনপত্র পাঠাতে হবে।
নিয়োগের সম্পর্কে আরো বিস্তারিত কিছু জানার থাকলে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে, দেখে নিতে পারেন।





চাকরির আরও খবর ও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে এখনি যুক্ত হন।

Leave a comment