রাজ্যের জেলা অফিসে গ্রুপ- সি ক্লার্ক নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে চাকরি | WB Group C Clerk Recruitment 2022

বেকার সমস্যায় জর্জরিত কিংবা সরকারি চাকরির খোঁজে আছেন? তবে সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গে জেলা স্তরে গ্রুপ সি ক্লার্ক (Group C Clerk) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আবেদন করা যাবে। আপনি পুরুষ কিংবা মহিলা হন, অনায়াসে এখানে আবেদন করতে পারবেন। সব থেকে বড় কথা হলো, যেকোনো শিক্ষাগত যোগ্যতা থাকলেই এখানে পশ্চিমবঙ্গের এই চাকরিতে (WB Govt Job 2022) আপনি আবেদনের যোগ্য। কোনো প্রকার আবেদন ফি ছাড়া আবেদন করে নিতে এবং সবিস্তারে আমাদের সঙ্গে থাকুন।

WB Group C Clerk Recruitment 2022

পদের নাম:

রাজের জেলা আধিকারিক অফিসে নিয়োগ করা হবে গ্রুপ সি (Group C Recruitment 2022) কর্মী। মূলত গ্রুপ সি ক্লার্ক (Clerk) পদে কর্মী নেওয়া হবে।

কারা আবেদন যোগ্য?

রাজ্যের যেকোনো বাসিন্দা, তথা যেকোনো জেলার অধিবাসী এবং নারী ও পুরুষ নির্বিশেষে সবাই সমানভাবে আবেদনের যোগ্য।

নিয়োগ প্রক্রিয়া:

এই Group C Clerk Recruitment 2022 এর ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ সরসরি ইন্টারভিউ (Walk-In-Interview) এর মাধ্যমে প্রার্থী বাছাই করে কর্মী নেওয়া হবে। তাই এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ।

আবেদন প্রক্রিয়া:

শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সেক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) Download করে বের করে নিতে হবে। নিজের যাবতীয় নানান তথ্য দিয়ে ভালো করে যত্ন সহকারে পূরণ করুন। তারপর আবেদনপত্রের সঙ্গে নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট গুলি জুড়ে দিন, দিন বাসিন্দার প্রমাণপত্র আরও অন্যান্য ডকুমেন্ট। তারপর একটি খামের মধ্যে ভরে সেটিকে পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট তারিখের পর।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

যে যে ডকুমেন্ট সঙ্গে রাখবেন আবেদনের সময়-
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. সকল শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র
3. ঠিকানা এর প্রমাণ হিসাবে ভোটার কিংবা আঁধার কার্ড
4. আইডি কার্ড হিসাবে উপরের যেকোনো একটি
5. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
6. অভিজ্ঞতার সার্টিফিকেট 
7. কম্পিউটার সার্টিফিকেট
8. নিজের রঙিন পাসপোর্ট ফটো

আবেদনের সময়সীমা:

আগামী 11/04/2022 তারিখের মধ্যে আবেদনপত্র টি পৌঁছে দিতে হবে।

ইন্টারভিউয়ের দিন ও সময়:

আগামী 12/04/2022 তারিখে ইন্টারভিউ (Walk-In-Interview) প্রক্রিয়া শুরু হবে সকাল 11 টা থেকে। আপনাকে এর আগেই ইন্টারভিউ কেন্দ্রে এসে হাজির হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়স:

শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে কোনো সীমা নেই ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে সঙ্গে কম্পিউটার এর কাজে মোটামুটি জ্ঞান থাকতে হবে। এবং সরকারি কর্মের সঙ্গে সম্পর্ক থাকতে হবে প্রার্থীর। আবেদনকারীর বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা নেই অর্থাৎ যেকোনো বয়সের প্রার্থীরা আবেদনের যোগ্য। বয়সের ঊর্ধ্বসীমা 64 বছর করা হয়েছে।
নিয়োগ তথা আবেদন সম্পর্কে মনে কোনো প্রশ্ন থাকলে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিতে পারেন।








চাকরির নতুন নতুন আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত থাকুন।

Leave a comment