রাজ্যের জেলায় জেলায় গ্রুপ-সি খাদ্য কর্মী নিয়োগ, পরীক্ষা ছাড়াই সরাসরি চাকরি প্রদান | WB Group-C Food Staff Recruitment 2022

রাজ্যের জেলা স্তরে এবারে বিডিও অফিসের পক্ষ থেকে খাদ্য কর্মী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হলো। আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করছেন তবে আপনার জন্য রয়েছে এক দুর্দান্ত সুযোগ সরকারি চাকরি খুঁজে নেওয়ার। রাজ্যের বেশ কয়েকটি জেলায় ইতিমধ্যে এই গ্রুপ সি খাদ্য কর্মী নিয়োগ (WB Group-C Food Staff Recruitment 2022) এর কাজ সম্পন্ন হয়েছে এবং বেশ কয়েকটি জেলায় এই নিয়োগ চলছে। রাজ্যের প্রতিটি জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ এই সরকারি চাকরির নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। সব থেকে বড় কথা হলো, এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে। নিচে আবেদন তথা নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, এখনই দেখে আবেদন করে নিতে পারেন।

WB Group-C Food Staff Recruitment 2022

পদের নাম:
রাজ্যের জেলা স্তরে BDO OFFICE এর পক্ষ থেকে মূলত গ্রুপ-সি খাদ্য কর্মী নিয়োগ করা হচ্ছে। সংশ্লিষ্ট খাদ্য বিভাগের খাদ্য হিসাব থেকে শুরু করে নানান হিসাবের কাজের জন্যই এই কর্মী নিয়োগ করা হবে।
আবেদন প্রক্রিয়া:
আপনি যদি এই খাদ্য কর্মী পদের জন্য আবেদন করতে চান তবে আপনাকে আলাদা ভাবে কোনো রকম আবেদন পত্র জমা করতে হবে না। এখানে যেহেতু ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হচ্ছে, তাই প্রার্থীদের একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
1. সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে একটি BIO DATA বানিয়ে ফেলতে হবে নিজের হাতে। এই BIO DATA এর ফরম্যাট টি আপনি নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যেই পাবেন। 
2. নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক নিচে দেওয়া থাকবে যেখান থেকে আপনারা BIO DATA এর ফরম্যাট টি ডাউনলোড করে নিতে পারেন। সেক্ষেত্রে আপনি চাইলে নিজের হতেও একটি ফরম্যাট বানিয়ে নিতে পারেন।
3. এরপর এই আবেদনপত্রটি তথা তথা বায়ো ডাটা এর ফরম্যাট টি খুব ভালো করে নিজের সকল প্রকার তথ্য দিয়ে পূরণ করে ফেলুন।
4. এখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা আরো কিছু তথ্য।
5. সঙ্গে এর মধ্যে অবশ্যই নিজের একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি লিখে দেবেন। কেননা, নিয়োগের সব রকম আপডেট আপনাকে এর মাধ্যমেই পাঠানো হবে।
6. এরপর নিয়োগে আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে জুড়ে দেবেন।
7. সবার শেষে এগুলি একটি চিঠি খামের মধ্যে ভরে ফেলুন এবং এগুলি একটি নির্দিষ্ট দিনে নিয়ে ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।
8. সবার শেষে এগুলি ইন্টারভিউ কেন্দ্রে গিয়ে ভেরিফাই করে আপনি ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করে ইন্টারভিউয়ে অংশগ্রহণ করতে পারবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখতে হবে,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চ মাধ্যমিকের মার্কশিট
5. উচ্চ মাধ্যমিকের সার্টিফিকেট
6. স্নাতক পাশের সার্টিফিকেট যদি থাকে
7. একটি কম্পিউটার সার্টিফিকেট যদি থাকে
8. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
9. পিপীও এর কাগজ
10. ভোটার কিংবা আঁধার কার্ড
11. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
রাজ্যের জেলার এই খাদ্য কর্মী নিয়োগ এর ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। 
1. প্রার্থীরা ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার পর তাদের সরাসরি ইন্টারভিউ (Walk-In-Interview) এ অংশগ্রহণ করতে দেওয়া হবে।
2. এরপর প্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে নানান প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং তাদের পার্সোনালিটি দেখে তাদের সার্বিকভাবে যাচাই করার পর নম্বর প্রদান করা হবে।
3. এরপর প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস এবং ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর ভিত্তি করে নম্বর প্রদান করা হবে তাদের।
4. তারপর প্রার্থীদের প্রাপ্ত সব নম্বর গুলি যোগ করে নেওয়া হবে এবং নম্বরের ভিত্তিতে তৈরি করে নেওয়া হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা।
5. এই মেধা তালিকা অনুযায়ী প্রার্থীদের ডেকে সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
6. সেক্ষেত্রে তাদের প্রাপ্ত নম্বর বেশি তারা মেরিট লিস্ট এ তত এগিয়ে থাকবে এবং তাড়াতাড়ি পাবেন নিয়োগ পত্র।
7. প্রার্থীদের কর্মী পদে নিয়োগ দেওয়ার পর তাদের বাড়ি বাড়ি বাই পোস্টের মাধ্যমে এই নিয়োগপত্র (Appointment Letter) পাঠিয়ে দেওয়া হবে।
মাসিক বেতন: 
কর্মীদের নিয়োগ হওয়ার সঙ্গে সঙ্গে মাসে 11000 টাকা বেতন ও আরো অন্যান্য সরকারি সুযোগ সুবিধা প্রদান করার ব্যবস্থা রয়েছে। এই বেতন ভবিষ্যতে পে লেভেল অনুযায়ী বাড়তে থাকবে।
শিক্ষাগত যোগ্যতা:
এখানে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। অর্থাৎ আপনি যেকোনো যোগ্যতায় এখানে ইন্টারভিউয়ের জন্য আবেদন করতে পারবেন। শুধু আপনার একটু কম্পিউটার এর কাজ সম্পর্কে জ্ঞান থাকা দরকার।
বয়সসীমা:
বয়সের ক্ষেত্রে কোনো বাঁধা নেই। যেকোনো বয়সের প্রার্থীরাই আবেদনের জন্য যোগ্য। 64 বছরের মধ্যে হলেই আপনি এখানে অনায়াসে আবেদন করতে পারবেন।
ইন্টারভিউয়ের দিনক্ষণ ও সময়:
আপাতত রাজ্যের দুটি জেলা থেকে ইন্টারভিউয়ের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। আরও অন্যান্য জেলায় ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি চলছে। একটিতে আগামী 25/05/2022 তারিখে এবং আরেকটিতে আগামী 29/05/2022 তারিখে ইন্টারভিউ সংঘটিত হবে।
ইন্টারভিউ শুরু হবে সকাল 11 টা থেকে 12 এর মধ্যে যেকোনো একটি সময়ে। তাই আপনাদের সকল প্রকার যাবতীয় ডকুমেন্ট নিয়ে এই সময়ের মোটামুটি 2 ঘণ্টা আগেই ইন্টারভিউ ক্ষেত্রে পৌঁছে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করতে হবে।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, ইন্টারভিউ কেন্দ্রে আপনাদের উক্ত সকল প্রকার ডকুমেন্ট এর জেরক্স কপির পাশাপাশি অরিজিনাল কপি গুলি নিয়ে যেতে হবে।
ইন্টারভিউয়ের স্থান:
ইন্টারভিউয়ের স্থান তথা ক্ষেত্রগুলো হলো,
29/05/2022 তারিখে
 
MDM Section of Illambazar Development Block, Birbhum, Pin- 731214 
25/05/2022 তারিখে
Office of the Block Development Officer, Kalna-1 Development Block, Purba Bardhaman 
নিচে এই নিয়োগ তথা আবেদন এর আরো বিস্তারিত খুঁটিনাটি জেনে নেওয়ার জন্য নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে দেখে নিন।

OFFICIAL NOTIFICATION 1: CLICK HERE


OFFICIAL WEBSITE 1: CLICK HERE


OFFICIAL NOTIFICATION 2: CLICK HERE


OFFICIAL WEBSITE 2: CLICK HERE


MORE WB GOVT JOB NEWS: CLICK HERE



ভবিষ্যতে এই চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন সব আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।

TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment