মাধ্যমিক পাশে MTS, LDC ক্লার্ক সহ 23 প্রকার গ্রুপ সি পদে প্রচুর নিয়োগ, বেতন 20,000 | Govt Recruitment 2023

সরকারি চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত এবং বিরাট নিয়োগের সুখবর। আপনি কি অনেক পড়াশোনা করে চাকরির আশায় রয়েছেন? দীর্ঘ দিন যাবৎ চাকরির খোঁজে থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত? এবং ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজ করছেন? তবে একদম সঠিক জায়গায় এসেছেন আপনি। এবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এর তরফে একই সঙ্গে বিভিন্ন ধরনের গ্রুপ সি লেভেলের পদে এবং অসংখ্য শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আসুন তবে আর দেরি না করে জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

Govt Group-C Recruitment 2023
পদের নাম: সরকারি এই নিয়োগ (Govt Job Recruitment 2023) এর মধ্য দিয়ে একই সঙ্গে 23 প্রকারের গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হচ্ছে অসংখ্য শূন্যপদে কর্মী। এর মধ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদ সম্পর্কে আলোচনা করা হয়েছে নিচে।
পদের নাম – মাল্টি টাস্কিং স্টাফ (MTS)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে উচ্চ শিক্ষিত রাও সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন আবেদন করার ক্ষেত্রে।
মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 18,000/- টাকা থেকে শুরু হচ্ছে। এই বেতন সর্বোচ্চ 56,900/- টাকা অব্দি হতে পারে।
আরো বিশেষ কয়েক ধরনের পদ রয়েছে যাদের শিক্ষাগত যোগ্যতা এবং বেতনক্রম এই ওপরের দেওয়া MTS পদের মতোই। যেমন, ল্যাবরেটরি, স্টোরম্যান ইত্যাদি।
পদের নাম – লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট পদে বিশেষ যোগ্যতা তথা অভিজ্ঞতা থাকা দরকার।
মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 19,900/- টাকা থেকে শুরু হচ্ছে। সর্বোচ্চ 63,200/- টাকা অব্দি হতে পারে বেতন।
বেশ কিছু পদ রয়েছে যাদের শিক্ষাগত যোগ্যতা এবং বেতনক্রম এই ওপরের দেওয়া LDC পদের মতোই। যেমন, লাইব্রেরি ক্লার্ক, স্টোর কিপার।
প্রার্থীর বয়সসীমা: যেকোনো ধরনের পদে আবেদনের ক্ষেত্রেই আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 25 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে।
যাইহোক, এরকম আরো অনেক পদ রয়েছে। সব মিলিয়ে 23 ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। এগুলি সম্পর্কে আরও বিস্তারিত খুঁটিনাটি নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এ আলোচনা করা হয়েছে। জেনে নিতে নোটিফিকেশন ফলো করবনে।
এবার জানবো আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন করা যাচ্ছে। সেক্ষেত্রে কয়েকটি ধাপের মধ্য দিয়ে আবেদন করে নিন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দিন।
3. অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন আবেদনের ক্ষেত্রে।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
আবেদনের সময়সীমা: আগামী 04 মার্চ, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক গুলি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment