মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে পোস্ট অফিসে গ্রুপ-সি কর্মী নিয়োগ, বেতন 22000 টাকা | WB Post Office Recruitment 2022

এক বিরাট বড় নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনি যদি পড়াশোনা করার পর সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন কিংবা চাকরি না পেয়ে বেকার সমস্যায় ভুগছেন, তবে আপনার জন্য পশ্চিমবঙ্গের পোস্ট অফিসার পক্ষ থেকে রয়েছে এক দুর্দান্ত চাকরির খবর। রাজ্য পোস্ট অফিসে জারি হলো গ্রুপ সি কর্মী নিয়োগ (WB Post Office Group C Recruitment 2022) এর বিজ্ঞপ্তি। এখানে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের যেকোনো জেলা থেকে আপনি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সব থেকে বড় কথা হল, এখানে নিয়োগের ক্ষেত্রে নেওয়া হবে না কোনো রকম লিখিত পরীক্ষা, অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বেছে কর্মী পদে নিয়োগ করা হবে।

WB Post Office Recruitment 2022

কীভাবে আবেদন করবেন?
ভারতীয় ডাক তথা India Post এর তত্ত্বাবধানে আয়োজিত পশ্চিমবঙ্গের এই ডাক বিভাগ তথা পোস্ট অফিসের কর্মী নিয়োগের চাকরিতে আপনাকে আলাদা ভাবে চাকরির জন্য আবেদন জানাতে হবে না। আপনাকে একেবারে ইন্টারভিউ (Walk-In-Interview) এর দিন আপনার সকল প্রকার ডকুমেন্ট নিয়ে চলে যেতে হবে ইন্টারভিউ কেন্দ্রে। সেখানে প্রথমে আপনাকে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করে সরাসরি অংশগ্রহণ করতে ইন্টারভিউয়ে। 
কী কী ডকুমেন্ট প্রয়োজন:
রাজ্য পোস্টাল নিয়োগ (WB Postal Recruitment 2022) এর এই চাকরিতে অংশগ্রহণের ক্ষেত্রে আপনাকে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. মাধ্যমিকের পাশের মার্কশিট
3. মাধ্যমিক পাশের সার্টিফিকেট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. ভোটার কিংবা আঁধার কার্ড
6. প্যান কার্ড
7. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
8. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
9. নিজের হাতে বানানো একটি Bio Data
10. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
প্রার্থী নিয়োগ প্রক্রিয়া:
ভারতীয় ডাক নিয়োগ (India Post Recruitment 2022) এর তত্ত্বাবধানে আয়োজিত পশ্চিমবঙ্গের এই পোস্ট অফিস কর্মী নিয়োগ (WB Post Office Satff Recruitment 2022) এর ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করে নিয়োগ করে দেওয়া হবে। সেক্ষেত্রে সর্বপ্রথম সকল প্রার্থীদের ইন্টারভিউয়ে অংশগ্রহণ করার দেওয়া হবে। এখানে প্রার্থীদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে ভালো করে যাচাই করে নেওয়ার পর তাদের নম্বর দেওয়া হবে। তারপর ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বর এবং অ্যাকাডেমিক মার্কস এর ওপর নম্বর দিয়ে প্রার্থীদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সবার শেষে একটি নিয়োগের প্যানেল জারি করে সেখান থেকেই প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল নিয়োগ (WB Postal Circle Recruitment 2022) এ আবেদন জানাতে চাইলে আপনাকে রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে রাজ্যের উচ্চ শিক্ষা যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও সমানভাবে এখানে চাকরির জন্য আবেদন যোগ্য।
প্রার্থীর বয়সসীমা:
রাজ্যের যেকোনো বয়সের চাকরি প্রার্থীরা এখানে পোস্ট অফিসের নিয়োগে আবেদন জানাতে পারেন। 18 বছরের ঊর্ধ্বে যেকেউ এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। শুধু আপনার বয়স 50 বছরের মধ্যে থাকতে হবে।
বেতনক্রম:
প্রার্থীদের পোস্ট অফিসে কর্মী হিসাবে নিয়োগ করে দেওয়ার পর মাসে 19000 টাকা থেকে 22000 টাকার মধ্যে বেতন দেওয়া হবে। সঙ্গে তারা নানান সরকারি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

ইন্টারভিউয়ের সময়সীমা:

আগামী 04/05/2022 তারিখ থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে এবং এর পরবর্তী আরো কয়েক দিনে কয়েকটি শিফটে ইন্টারভিউ নেওয়া হবে। আপনি আপনার সুবিধামত একটি শিফটে ইন্টারভিউ দিতে পারেন। অফিসিয়াল নোটিফিকেশন এ বিস্তারিত দেওয়া আছে, দেখে নিতে পারবেন।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হচ্ছে যেখান থেকে আপনারা নিয়োগের আরো বিস্তারিত খুঁটিনাটি আরো ভালো করে জেনে নিতে পারবেন। 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment