মাধ্যমিক পাশে এয়ারপোর্টে কর্মী নিয়োগ, বেতন 31000 টাকা | Airport Jobs 2022

দীর্ঘ দিন ধরে চাকরির খোঁজে থেকে থাকলে আপনার জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার এয়ারপোর্টে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। তথাকথিত সরকারি অন্যান্য চাকরি থেকে থেকে বেরিয়ে এসে সম্পূর্ণ অন্য ধরনের চাকরি করতে যদি আপনি ইচ্ছে প্রকাশ করে থাকেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে আপনি ন্যুনতম এবং শুধুমাত্র শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরিতে আবেদন করতে পারবেন এবং সঙ্গে থাকছে উচ্চ মাসিক বেতন। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক এই নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি।

Airport Jobs 2022

নিয়োগকারী সংস্থা ও পদের নাম:
এয়ারপোর্ট এর প্রধান সংস্থা তথা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (AAI) এর পক্ষ থেকে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। এর মধ্য দিয়ে মূলত প্রধান দু ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। যথা, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট।
কাজের ধরন এবং ক্ষেত্র অনুযায়ী প্রতিটি পদ দুটি ভাগে ভাগ হয়ে সব মিলিয়ে চার ধরনের পদ সৃষ্টি করেছে। অর্থাৎ, চার প্রকার পদে নেওয়া হচ্ছে কর্মী। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।
মাসিক বেতন:
কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের কর্মীদের মাসিক সর্বনিম্ন বেতন থাকছে 31,000/- টাকা। অন্যদিকে, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট অ্যাসিস্ট্যান্ট পদের কর্মীদের মাসিক সর্বনিম্ন বেতন 36,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কীভাবে আবেদন করবেন?
এখানে আবেদন জানাতে পারবেন মূলত অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরন করতে হবে,
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সবার প্রথমে অনলাইন আবেদনের লিঙ্ক এ ক্লিক করতে হবে।
2. এখানে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিতে হবে আপনাকে।
3. সেক্ষেত্রে নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
4. নিয়োগে আবেদনের ক্ষেত্রে অবশ্যই মনে করে একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি রাখতে হবে।
5. কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বলতে পারে, সেগুলি এক এক করে আপলোড করে দিন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করার পর আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
শিক্ষাগত যোগ্যতা:
জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এ আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকা দরকার মাধ্যমিক পাশ। সঙ্গে পদ সম্পর্কিত কিছু যোগ্যতা থাকা দরকার। অথবা, 50% নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ। এখানে একটু উচু লেভেলের পদে তথা জুনিয়র অ্যাসিস্ট্যান্ট এর অফিস বিভাগে আবেদন জানাতে গেলে আপনাকে স্নাতক পাশ করার পাশাপাশি কম্পিউটার টাইপিং এ দক্ষ হতে হবে।
অন্যদিকে, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের অ্যাকাউন্ট বিভাগে আবেদন এর ক্ষেত্রে আপনাকে প্রথমত স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে B.Com দের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। সঙ্গে কম্পিউটার ট্রেনিং কোর্স করা থাকতে হবে। এখানে অপেক্ষাকৃত উচু লেভেলের পদে আবেদন এর ক্ষেত্রে মাস্টার ডিগ্রি থাকা দরকার। বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।
প্রার্থীর বয়সসীমা:
এয়ারপোর্টের এই কর্মী নিয়োগ (Airport Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা:
আগামী 01 সেপ্টেম্বর, 2022 তারিখ থেকে শুরু হবে অনলাইন আবেদন প্রক্রিয়া। এই আবেদন চলবে আগামী 30 সেপ্টেম্বর, 2022 তারিখ পর্যন্ত। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করবেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment