ব্লকে ব্লকে স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 15,000 টাকা | WB Health Recruitment 2023

নতুন বছরের শুরুতে বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এমনকি পশ্চিমবঙ্গে সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার স্বাস্থ্য বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। আপনারা যারা অনেক অনেক পড়াশোনা করার পর দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য একটি দুর্দান্ত সুযোগ এটি। রাজ্যের জেলা লেভেলে বিভিন্ন ব্লকে নেওয়া হবে কর্মী। নিচে আরো বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে, শীঘ্রই দেখে নিন।

WB Health Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যের জেলা লেভেলে এসডিও অফিসের অধীনে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে বিভিন্ন ব্লকে ব্লক প্রোগ্রাম কো অরডিনেটর পদে নেওয়া হবে কর্মী।
মাসিক বেতন: মাসে ভালো অঙ্কের টাকা বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 15,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে কয়েকটি ধাপ অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করুন।
2. সেক্ষেত্রে নিচে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে প্রিন্ট আউট করে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করুন এই আবেদনপত্রটি।
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে একটি সিগনেচার করে দিন ফর্মের মধ্যে।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া: নিয়োগের জন্য আবেদন জানানোর পর প্রার্থীদের ডেকে নেওয়া হবে সবার প্রথমে একটি লিখিত পরীক্ষার জন্য। এর পর প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউ এর জন্য।
সেখানে তাদের ভালো করে যাচাই এবং বাছাই করে নেওয়া হবে বিভিন্ন সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে। সবার শেষে সার্বিক পারফরম্যান্স এর ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করে যোগ্য প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে।


আবেদনকারীর যোগ্যতা: আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক কিংবা স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর। অর্থাৎ, এই বয়সের মধ্যে যেকেউ আবেদন যোগ্য।
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।


আবেদনের সময়সীমা: আগামী 31 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা: To The Sub Divisional Officer & Member Secretary, Jhargram Sub Division, At- Jhargram, PO- Jhargram, Dist- Jhargram, Pin – 721507
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই নিয়োগের আবেদনপত্র দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment