বিরাট সুখবর! রাজ্যজুড়ে 1 লক্ষ 25 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ, ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর | Mamata Banerjee on Recruitment

রাজ্যজুড়ে বিভিন্ন চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত সুখবর। রাজ্যে আর থাকছে না বেকার সমস্যা। এবার রাজ্য জুড়ে বিভিন্ন ক্ষেত্রে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে আপনি যেকোনো রাজ্যেরই বাসিন্দা হন না কেন কিংবা আপনার শিক্ষাগত যোগ্যতা যাই থাকুক না কেনো, আপনি এখানে নির্দ্বিধায় অংশগ্রহণ করতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে একই সঙ্গে অঢেল পরিমাণ শূন্যপদে নিয়োগ করা হবে রাজ্যে। বিস্তারিত বিবরন নিম্নরূপ।

Mamata Banerjee on Recruitment
উল্লেখ্য, সামনেই পঞ্চায়েত ভোট। এবং ঠিক পঞ্চায়েত ভোট এর আগেই বিরাট ঘোষণা করলেন রাজ্যের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ঘোষণা অনুযায়ী রাজ্য জুড়ে বিভিন্ন দপ্তরে পড়ে রয়েছে অঢেল শূন্যপদ। আর ফেলে রাখা যাবেনা এই শূন্যপদ। এবার সব শূন্যপদে অঢেল সংখ্যক নিয়োগ হতে চলেছে।
আজ মঙ্গলবার নবান্নে এক করে সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে। সেখানেই তিনি এই বিশাল ঘোষণা করে রাজ্যে পড়ে থাকা অঢেল পরিমাণ শূন্যপদ পূরণের নির্দেশ দিয়েছেন।
মোট শূন্যপদের পরিমাণ: পশ্চিমবঙ্গের উত্তর থেকে দক্ষিণে, পূর্ব থেকে পশ্চিমে বিভিন্ন জেলায় জেলায় বিভিন্ন ছোট বড় দপ্তরে অগণিত শূন্যপদের সৃষ্টি হয়েছে। সেক্ষেত্রে সব মিলিয়ে 1 লক্ষ 25 হাজারের মতো শূন্যপদ রয়েছে।
বিভিন্ন ক্ষেত্রের নাম: রাজ্যের এমন কোনো ক্ষেত্র কিংবা দপ্তর নেই যেখানে এই নিয়োগ সংঘটিত হবেনা। সেক্ষেত্রে শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে গ্রুপ ডি স্টাফ এবং স্বাস্থ্য কর্মী থেকে শুরু করে পুলিশ কর্মী সব কিছুই রুয়েছে এর আওতায়।
কোথায় কত শূন্যপদ: উল্লেখ্য, নিম্নে দেওয়া বিভিন্ন ক্ষেত্রে তথা দপ্তরে একে একে নিয়োগ করা হবে কর্মী। সেক্ষেত্রে কোথায় কত শূন্যপদ রয়েছে দেখে নিন।
1. রাজ্যে অবস্থিত বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় তথা প্রাইমারি স্কুলে 11 হাজার শূন্যপদ।
2. উচ্চ প্রাথমিক তথা আপার প্রাইমারি স্কুলে 14 হাজার 500 শূন্যপদ।
3. রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় তথা ইউনিভার্সিটিতে 2 হাজার 200 জন প্রফেসর তথা অধ্যাপক।
4. পশ্চিমবঙ্গ পুলিশ এর বিভিন্ন ধরনের পদে মোট 20 হাজারের মতো শূন্যপদ।
5. পশ্চিমবঙ্গে আবগারি দপ্তরে মোট 3000 শূন্যপদে কনস্টেবল নিয়োগ।
6. 9,593 জন অঙ্গনওয়াড়ি কর্মী এবং 13,826 শূন্যপদে অঙ্গনওয়াড়ি সহায়িকা রয়েছে।
7. হেল্থ ডিপার্টমেন্ট তথা স্বাস্থ্য দপ্তরে মোট 2 হাজার চিকিৎসক এবং 7 হাজার নার্স কর্মী।
8. এখানেই শেষ নয়। এবার জেলা ভিত্তিক আশা কর্মী পদে রয়েছে মোট 7 হাজার আশা কর্মী নিয়োগ হবে।
9. মোট 12 হাজার শূন্যপদে গ্রুপ ডি কর্মী নিয়োগ এবং 3 হাজার শূন্যপদে গ্রুপ সি কর্মী নিয়োগ।
10. এগুলি ছাড়াও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ছোটো বড়ো আরো নানান অফিস ও দপ্তরে 17 হাজার শূন্যপদে নিয়োগ।
আগামী এক বছরের মধ্যেই এই সব শূন্যপদ পূরণ করা হবে, ঠিক এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, ইতিমধ্যে রাজ্যজুড়ে প্রাইমারি, আপার প্রাইমারি, গ্রুপ ডি ইত্যাদি পরীক্ষা ও নিয়োগ নিয়ে কম অভিযোগের তীর ওঠে নি রাজ্য সরকার এর বিরুদ্ধে, হয়নি কম জল্পনাও। 
সব জল্পনায় জল ঢেলে দিয়ে আজ নবান্নের বৈঠক থেকে পঞ্চায়েত ভোটকে সমানে রেখেই বিরাট নিয়োগের ঘোষণা করলেন রাজ্যের সুপ্রিমো। এবার দেখার বিষয় হলো, কবে সংঘটিত হবে এই নিয়োগ প্রক্রিয়া। যাইহোক, সব সময়ের অপেক্ষা।
ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের আপডেট সবার আগে পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
OUR TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE JOB NEWS: CLICK HERE 

Leave a comment