পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগে নিয়োগ অসংখ্য কর্মী, মাধ্যমিক পাশে চাকরি | WB Health Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক বিরাট নিয়োগের সুখবর। আপনি রাজ্যের বাসিন্দা হলে খবরটি শুধু আপনার জন্য। রাজ্যের স্বাস্থ্য বিভাগে (WB Health Department) নিয়োগ করা হবে অসংখ্য স্বাস্থ্য কর্মী। আপনি যদি ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকেন তবে এখানে আবেদনের জন্য যোগ্য। কোনো রকম আবেদন ফি ছাড়াই সরাসরি আবেদন করতে পারবেন চাকরির জন্য। এবং সবথেকে বড় কথা হলো, নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি অ্যাকাডেমিক যোগ্যতার ওপর ভিত্তি করে দেওয়া হবে নিয়োগপত্র।

WB Health Recruitment 2022

নিয়োগ ক্ষেত্র:
রাজ্যের জেলা সাব ডিভিশন তথা SDO অফিসে এই স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে।
পদের নাম:
মূলত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির পক্ষ স্বাস্থ্য কর্মী তথা Health Worker পদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
স্বাস্থ্য বিভাগের এই নিয়োগ (WB Health Recruitment 2022) এ আবেদন জানাতে আপনাকে রাজ্যের যেকোনো এক স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। উচ্চ যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও এখানে সমানভাবে আবেদন যোগ্য।
বয়সসীমা:
এখানে আবেদনের ক্ষেত্রে আপনার বয়স হতে হবে 30 থেকে 40 বছরের মধ্যে। এবং SC/ST প্রার্থীদের ক্ষেত্রে আবেদনের জন্য বয়সের নিম্ন সীমা হলো 22 বছর।
কীভাবে আবেদন করবেন?
আবেদন করতে হবে পুরোপুরি অফলাইন পদ্ধতিতে আবেদনপত্র জমা করার মাধ্যমে। এক্ষেত্রে আপনাকে সবার প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে, যার লিংক নিচে দেওয়া হলো। তারপর নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে আবেদনপত্রটি পূরণ করতে হবে। এরপর আবেদনপত্রের সঙ্গে নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি জেরক্স ও সেলফ এটেসস্টেড করে জুড়ে দেবেন। সবার শেষে আবেদনপত্র ও ডকুমেন্টগুলো একটি খামের মধ্যে ভরে সেগুলি নির্দিষ্ট তারিখের পর নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের সময় যেগুলি ডকুমেন্ট নিজের সঙ্গে রাখতে হবে –
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বয়সের প্রমাণপত্র হিসাবে
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. ভোটার কিংবা আঁধার কিংবা রেশন কার্ড বাসিন্দার প্রমাণপত্র হিসাবে
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
নিয়োগ প্রক্রিয়া:
স্বাস্থ্য বিভাগে সাস্থ্য কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়া হবে না। আবেদনকারীদের আবেদনপত্র গুলি শর্ট লিস্টিং করা হবে শিক্ষাগত যোগ্যতার ওপর ভিত্তি করে। তারপর একটি ইন্টারভিউ এর মাধ্যমে ডকুমেন্ট ভেরিফিকেশন এর পর সরাসরি কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের সময়সীমা:
আপনি যদি পশ্চিমবঙ্গ সাস্থ্য বিভাগের নিয়োগ (WB Health Department Recruitment 2022) এ অংশগ্রহণ করতে চান, তবে আগামী 22/04/2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি বাই পোস্টের মাধ্যমে নিজস্ব জেলা বিডিও অফিসে জমা করতে পারেন।
বি.দ্র.: রাজ্যের নিজস্ব জেলার নিজ ব্লকের অন্তর্গত বিশেষ করে মহিলা প্রার্থীদের চাকরি ক্ষেত্রে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে।


নিয়োগ তথা আবেদনের আরও বিস্তারিত খুঁটিনাটি জেনে নিতে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টি দেখে নিতে পারেন। 
নিচে নিয়োগের আবেদনপত্রের লিংক সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হলো।



ভবিষ্যতে চাকরি ও নিয়োগ সম্পর্কীয় আরও আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।

Leave a comment