পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে 12th পাশে বিভিন্ন গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 22000 টাকা | WB Health Recruitment 2022

খুব ভালো এক নিয়োগের সুখবর রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। এবার রাজ্যের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বিভিন্ন গ্রুপ সি পদে নেওয়া হচ্ছে কর্মী। আপনারা যারা দীর্ঘ দিন যাবৎ ভালো একটি সরকারি চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য বিশেষ এক সুবর্ণ সুযোগ এটি। এখানে একজন প্রার্থী ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশে আবেদন জানাতে পারেন। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো লিখিত নেওয়া হবে না, প্রার্থীদের সরাসরি নিযুক্ত করে দেওয়া হবে এখানে। সঙ্গে থাকছে মাসে উচ্চ বেতন। তবে আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে স্বাস্থ্য বিভাগে নেওয়া হচ্ছে কর্মী। রাজ্য স্বাস্থ্য বিভাগের তরফ থেকে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির অধীনে কর্মীদের নিযুক্ত করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই আপনারা স্বাস্থ্য বিভাগের এই নিয়োগে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সেক্ষেত্রে স্নাতক কিংবা আরো কিছু যোগ্যতা থাকলে আরো উচ্চ লেভেলের পদে আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: স্বাস্থ্য বিভাগের এই নিয়োগে আবেদন জানানোর ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 19 বছর। এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: পদ অনুযায়ী বেতনক্রম ভিন্ন হবে। সেক্ষেত্রে একটু নিম্ন লেভেলের গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে। অন্যদিকে একটু উচ্চ লেভেলের গ্রুপ সি পদের ক্ষেত্রে মাসিক সর্বনিম্ন বেতন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: রাজ্যের এই সরকারি নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এ আপনারা মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে সবার প্রথমে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে।
নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেল আইডি ইত্যাদি সঙ্গে রাখবেন। যাবতীয় কিছু ডকুমেন্ট আপলোড করে সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. নিজের কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
পদের নাম: রাজ্য স্বাস্থ্য বিভাগের নিয়োগ (WB Health Recruitment 2022) এ নানান গ্রুপ সি লেভেলে নেওয়া হচ্ছে কর্মী (WB Group-C Recruitment 2022)। এর মধ্যে রয়েছে যেমন, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ব্লক ডাটা ম্যানেজার, ব্লক পাবলিক হেল্থ ম্যানেজার, ব্লক এপিডেমিয়োলজিস্ট ইত্যাদি পদ।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে এখানে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না।প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিযুক্ত করা হবে। 
সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, সাধারণ কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে। সবার শেষে মেরিট লিস্ট তৈরি করে প্রার্থীদের করে দেওয়া হবে নিয়োগ।
আবেদনের সময়সীমা: আগামী 26/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া অনলাইন পদ্ধতি অনুসরণ করুন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment