পশ্চিমবঙ্গে স্বাস্থ্য ভবনে লিখিত পরীক্ষা ছাড়াই গ্রুপ সি কর্মী নিয়োগ, বেতন 22,000/- টাকা | Swasthya Bhawan Recruitment 2023

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে স্বাস্থ্য ভবনের তরফে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে গ্রুপ সি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না, অ্যাকাডেমিক এর ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এবং সব থেকে বড়ো কথা হলো, রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে আবেদন জানাতে পারেন। বিস্তারিত বিবরণ নিম্নরূপ।

WB Swasthya Bhawan Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে স্বাস্থ্য ভবনে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেক্ষেত্রে রাজ্যের বিভিন্ন জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন জানাতে পারেন এখানে।
পদের নাম: স্বাস্থ্য ভবনের এই নিয়োগে গ্রুপ সি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। সেক্ষেত্রে বিশেষ করে প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট পদে নেওয়া হচ্ছে কর্মী।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনের ওপর কোর্স করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: মাসিক বেতন উচ্চ। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
কীভাবে আবেদন করবেন: শুধুমাত্র অনলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে অনলাইন আবেদনের লিঙ্ক ভিজিট করুন।
সেখানে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিতে হবে। সেক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
অন্যান্য যাবতীয় তথ্য যেমন নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন। যাবতীয় ডকুমেন্ট যেমন রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক মার্কস এবং কম্পিউটার টেস্টের ওপর ভিত্তিতে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 16 মে, 2023 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে নিচে অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment