পশ্চিমবঙ্গে স্কুলে পঞ্চম শ্রেণি পাশেই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, জানুন বিস্তারিত | WB 5 Pass Govt Recruitment 2023

ইতিমধ্যে রাজ্যে বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে এবং বর্তমানে আরো নিয়োগের বিজ্ঞপ্তি জারি হচ্ছে। আজ আমরা একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করতে চলেছি। পশ্চিমবঙ্গে স্কুলে তথা বিদ্যালয়ে এবার কর্মী নেওয়া হচ্ছে। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হলো, এখানে ন্যুনতম পঞ্চম শ্রেণি পাশ থেকেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। একই সঙ্গে বেশ কয়েকটি পদে নেওয়া হবে কর্মী জার জন্য খুব সহজেই অফলাইনের মাধ্যমেই আবেদন জানাতে পারেন। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WB Govt Job Recruitment 2023
পদের নাম: এখানে একই সঙ্গে শিক্ষক তথা টিচিং স্টাফ তথা কর্মী এবং নন টিচিং কর্মী নেওয়া হবে। সব মিলিয়ে তিন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী।নিচে পদ অনুযায়ী বিস্তারিত আলোচনা করা হয়েছে।
পদের নাম – Ayahs
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল থেকে শুধুমাত্র পঞ্চম শ্রেণি পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট পদে অভিজ্ঞতা থাকলে নিয়োগে বিশেষ অগ্রাধিকার পাবেন।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। এখানে সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 6,000/- টাকা
পদের নাম- Teachers
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে নার্সারি ট্রেনিংয়ে ডিপ্লোমা করা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হয়েছে।
প্রার্থীর বয়সসীমা: আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর যদি আবেদন করতে চান। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 8,000/- টাকা
পদের নাম – Headmistress
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ। সঙ্গে নার্সারি ট্রেনিংয়ে ডিপ্লোমা থাকা দরকার। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 30 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন – 9,000/- টাকা
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। নিচে দেওয়া ধাপ গুলি অনুসরন করুন।
1. একটি বায়ো ডেটা তথা আবেদন পত্র সবার আগে বানিয়ে ফেলুন নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে।
2. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
3. অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি দেবেন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সই করে জুড়ে দিন এর সঙ্গে।
5. পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন একটি সঙ্গে একটি সিগনেচার করবেন ফর্মের মধ্যে।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: আগামী 25 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে। সেখানেই আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment