পশ্চিমবঙ্গে স্কুলে ক্লার্ক ও অ্যাসিস্ট্যান্ট টিচার পদে নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | WB Clerk Asst Teacher Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য ভালো এক নিয়োগের সুখবর। এবার রাজ্যে স্কুল তথা বিদ্যালয়ে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে মালদার রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির, যেটি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মাধ্যমিক শিক্ষা বোর্ড (WBBSE) এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা কাউন্সিল (WBCHSE) এর অধীনে রয়েছে, এখানেই মিশনের বাংলা মিডিয়াম স্কুলে কর্মী নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট টিচার পাশাপাশি ক্লার্ক পদে নেওয়া হবে কর্মী যেখানে ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

WB Clerk Recruitment 2023
পদের নাম – ক্লার্ক
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে মাধ্যমিক পাশ। সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদন জানানোর জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 40 বছর প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম – অ্যাসিস্ট্যান্ট টিচার
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে B.Ed. করে থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: অফিসিয়াল নোটিফিকেশনে বেতনক্রম সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। সেক্ষেত্রে ROPA অনুযায়ী বেতন দেওয়া হবে।
কীভাবে আবেদন করবেন: অফলাইনের মাধ্যমে আবেদন জমা করতে হবে। সেক্ষেত্রে সবার নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করে নিন।
1. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দেবেন ফর্মে।
2. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি উল্লেখ করে দেবেন অ্যাপ্লিকেশন ফর্ম এর মধ্যে।
3. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করে দিন। সঙ্গে ফর্মের মধ্যে একটি সিগনেচার করুন।
4. উল্লেখ্য, নিচে দেওয়া লিংকে একটি পিডিএফ কপি থাকবে এবং সেখানে অ্যাপ্লিকেশন ফর্ম, অ্যাডমিট কার্ড ও একনলেজমেন্ট কপি সব একসঙ্গেই থাকবে যেগুলি পূরণ করতে হবে।
5. তারপর আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর সঙ্গে নিজের কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে জুড়ে দিন।
6. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্ট অবশ্যই জমা দেবেন,
1. মাধ্যমিক এর অ্যাডমিট কার্ড
2. সকল শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট
3. ভোটার কার্ড এবং আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো
আবেদনের সময়সীমা: আগামী 20/04/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে।
সঙ্গে পদ অনুযায়ী আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে বের করে নিন। আবেদনপত্র পাঠানোর ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশন এ পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


CLERK APPLICATION FORM: CLICK HERE


ASSISTANT TEACHER APPLICATION FORM: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment