পশ্চিমবঙ্গে ল্যান্ড অ্যাকুইজেশন দপ্তরে সার্ভেয়ার পদে নিয়োগ | WB Govt Recruitment 2023

পশ্চিমবঙ্গে সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি। এবার পশ্চিমবঙ্গে ডিএম অফিসের তরফে নেওয়া হবে কর্মী। এই ডিএম তথা ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের তরফে এবং জমি অধিগ্রহণ তথা ল্যান্ড অ্যাকুইজেশন দপ্তরে নেওয়া হবে কর্মী। নিয়োগের সব থেকে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে এখানে। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Surveyor Recruitment 2023
আবেদন পদ্ধতি: আগের থেকে কোনো রকম আবেদন জানাতে হবে না। সরাসরি ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ এর জন্য আবেদন জানাতে হবে।
1. সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে একটি নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট বানিয়ে নিতে হবে।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
3. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি দেবেন সেক্ষেত্রে।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে ফটো, সিগনেচার ইত্যাদি জুড়ে দিয়ে একটি খামের ভেতর ভরে দিন।
5. সবার শেষে এগুলি সব নিয়ে একেবারে ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ কেন্দ্রে পৌঁছে যেতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে DM অফিসের অধীনে এবং জমি অধিগ্রহণ (Land Acquisition) দপ্তরে কর্মী নেওয়া হবে।
পদের নাম: সার্ভেয়ার (Surveyor)
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সে তেমন কোনো বাঁধা সীমা নেই। বয়সের ঊর্ধ্বসীমা 63 বছর, অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ আবেদন যোগ্য।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে আপনার সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ যোগ্যতা থাকা দরকার। পদ অনুযায়ী বিস্তারিত যোগ্যতা অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া হয়েছে। যাইহোক, রিটায়ার্ড সরকারি কর্মীদের নিয়োগে বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের কর্মী পদে নিযুক্ত করা হবে।
সেক্ষেত্রে ইন্টারভিউয়ের জন্য রিপোর্ট করার সঙ্গে সঙ্গে প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউতে। সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
সবার শেষে সেখান থেকে যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে। এবং তাদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করে দেওয়া হবে।
আবেদনের সময়সীমা: আগামী 17 জানুয়ারি, 2023 তারিখে ইন্টারভিউ সংঘটিত হচ্ছে। দুপুর 12 টা থেকে শুরু হবে ইন্টারভিউ। তার আগেই সেখানে গিয়ে উপস্থিত হতে হবে আপনাদের।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে সেখানেই ইন্টারভিউয়ের ক্ষেত্র উল্লেখ করা হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE 


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment