পশ্চিমবঙ্গে ভূমি দপ্তরে কর্মী নিয়োগ, 27000 টাকা বেতনে রাজ্যের 23 জেলা থেকে আবেদন | WB Govt Jobs 2022

এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি রাজ্যে। এবার পশ্চিমবঙ্গের ভূমি দপ্তরে কর্মী নিযুক্ত করা হবে। আপনি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে করতে পারবেন আবেদন। যেসকল চাকরি প্রার্থী সুদীর্ঘ দিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো একটি চাকরির সন্ধানে রয়েছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। এখানে পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে কর্মীদের দেওয়া হবে মাসে উচ্চ হারে বেতন। তাই আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি। Advertisement Memo No. 402/22-RC

WB Govt Jobs 2022
আবেদন পদ্ধতি: রাজ্যের সরকারি এই চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন।
1. নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সবার প্রথমে আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট সংগ্রহ করে নিন।
2. নিচে অ্যাপ্লিকেশন ফরম্যাট ডাউনলোড করার ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।
3. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে এই অ্যাপ্লিকেশন ফর্ম টি পূরণ করে নিতে হবে
4. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য দেবেন।
5. এরপর নিজের যাবতীয় কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন।
6. সবার শেষে এগুলি সব ফটো কিংবা স্ক্যান করে পিডিএফ আকারে প্রকাশ করে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ইমেইল ঠিকানায় অনলাইনের মাধ্যমে পাঠিয়ে দিন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: রাজ্যের এই ভূমি এবং ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে বেশ কিছু ডকুমেন্ট সঙ্গে রাখবেন। সেগুলি নিচে উল্লেখ করা হয়েছে,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর তত্ত্বাবধানে রাজ্যের রেন্ট কন্ট্রোলার ডিপার্টমেন্ট এর অধীনে কর্মী নিযুক্ত করা হচ্ছে। রাজ্যের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে এর পক্ষ থেকে কর্মী নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে রাজ্যের বিভিন্ন জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদের নাম: রাজ্যের এই নিয়োগের (WB Govt Recruitment 2022) মধ্য দিয়ে মূলত টেকনিক্যাল ফিল্ড এ কর্মী নেওয়া হবে। সেক্ষেত্রে সফটওয়্যার ডেভলপার পদে কর্মীদের নিযুক্ত করা হচ্ছে এখানে।
মাসিক বেতন: কর্মীদের মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে এখানে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 27,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদনের ক্ষেত্রে আইটি কিংবা কম্পিউটার এ ফার্স্ট ক্লাস এমসিএ অথবা এমএসসি করা থাকতে হবে। আরো বিকল্প যোগ্যতায় আবেদন করা যাবে সেক্ষেত্রে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নেবেন।
প্রার্থীর বয়সসীমা: অফিসিয়াল নোটিফিকেশন এ প্রার্থীর বয়সসীমা সম্পর্কে সরাসরি কিছু বলা হয়নি। তবে এখানে প্রাপ্ত বয়স্ক সঙ্গে যাদের উপরোক্ত শিক্ষাগত যোগ্যতা থাকবে তারাই এখানেই নির্দ্বিধায় আবেদন জানাতে পারেন।
আবেদনের সময়সীমা: আগামী 14/10/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করে ইমেইলের মাধ্যমে আবেদন পাঠিয়ে দিন।
আবেদন পাঠানোর ইমেইল ঠিকানা: নিম্নলিখিত ইমেইল আইডি তে আপনার আবেদন পাঠিয়ে দিন। সঙ্গে আবেদনপত্রের ওপরে একটি লাইন লিখবেন, সেটি হলো – To The Rent Controller, Kolkata, 2&3, Kiran Sankar Roy Road, Kolkata – 700001 (বিকাল 4 টার মধ্যে পাঠাতে পারবেন)। E-mail address: rentcontroller@gamil.com
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে অ্যাপ্লিকেশন ফর্ম সেখানেই পেয়ে যাবেন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORMAT: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment