পশ্চিমবঙ্গে ফুড অফিসার নিয়োগ, মাসিক বেতন 35000 টাকা। শীঘ্রই করুন আবেদন | WB Food Officer Recruitment 2022

এক দারুণ সুখবর পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য। অবশেষে রাজ্যে ফুড অফিসার পদে কর্মী নিয়োগের (WB Food Officer Recruitment 2022) বিজ্ঞপ্তি জারি হল। আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তাহলে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যে কোন জেলা কিংবা প্রান্ত থেকে নারী কিংবা পুরুষ নির্বিশেষে যে কেউ এই সরকারি চাকরির জন্য আবেদন করতে পারবেন। সব থেকে বড় হলো, রাজ্যের এই খাদ্য কর্মী পদে নিয়োগের (WB Food Staff Recruitment 2022) ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে ফুড অফিসার পদে সরাসরি নিয়োগ করে দেওয়া হবে।

WB Food Officer Recruitment 2022

আবেদন প্রক্রিয়া:
রাজ্যে খাদ্য বিভাগের তত্ত্বাবধানে এই দুর্দান্ত সরকারি চাকরি (WB Govt Job 2022) এর জন্য আবেদন করতে পারবেন অতি সহজেই শুধুমাত্র অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে সর্বপ্রথমে আপনাদের নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে আবেদনের লিংকে ক্লিক করতে হবে। তারপর নিজের প্রাথমিক তথ্য যেমন নাম, মোবাইল নম্বর, ইমেল আইডি ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর অনলাইনের ফর্মটি ফিলাপ করতে হবে লগইন করে। এখানে সব প্রকার তথ্য যেমন, নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ও ঠিকানা ইত্যাদি দিয়ে ফর্মটি ফিলাপ করুন। তারপর নিজের প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি আপলোড করতে হবে। সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করবেন।

নিয়োগ প্রক্রিয়া:
ফুড অফিসার পদে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ ও অ্যাকাডেমিক নম্বরের ওপর ভিত্তি করে প্রার্থীদের যাচাই করার পর তাদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এরপর নিয়োগের একটি প্যানেল জারি করে তার থেকে প্রার্থীদের বেছে নিয়ে খাদ্য কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
এক্ষেত্রে, অ্যাকাডেমিক নম্বর এর ওপর 85 নম্বর রাখা হয়েছে এবং ইন্টারভিউয়ের ওপর রাখা হয়েছে 15 নম্বর। অর্থাৎ সব মিলিয়ে 100 নম্বরের ওপর প্রার্থীদের নম্বর দিয়ে মেরিট লিস্ট তৈরি করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. সংশ্লিষ্ট পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. অন্যান্য সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. ভোটার কিংবা আঁধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
7. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো ইত্যাদি
প্রার্থীর বয়সসীমা:
পশ্চিমবঙ্গের খাদ্য কর্মী পদে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর এবং এখানে সর্বোচ্চ 36 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারেন। 
উল্লেখ্য, রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 নিচের এবং OBC প্রার্থীদের 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
বেতনক্রম:
প্রার্থীদের এই ফুড অফিসার পদে নিয়োগ করার পর মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। কর্মীদের মূলত 35800 থেকে 92100 টাকার মধ্যে বেতন দেওয়া হবে। সঙ্গে তারা নানান সরকারি সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।
শিক্ষাগত যোগ্যতা:
এই ফুড অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে খাদ্য বিষয়ক যেকোনো একটি বিভাগ থেকে স্নাতক কিংবা স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে। সঙ্গে আরো কিছু পদের জন্য আরো আলাদা আরো কিছু শিক্ষাগত যোগ্যতা রয়েছে। আপনারা অফিসিয়াল নোটিফিকেশন থেকে ভালো করে দেখে নিতে পারেন।
আবেদনের সময়সীমা:
এই ফুড অফিসার পদে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন আগামী 13/05/2022 তারিখের মধ্যে। 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া হলো, যেখান থেকে আরো বিস্তারিত জেনে নিতে হবে নিয়োগ সম্পর্কে। সঙ্গে নিচে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া থাকবে যেখানে গিয়ে আপনারা সহজেই আবেদন করে নিতে পারবেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE




ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment