পশ্চিমবঙ্গে প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগে অসংখ্য কর্মী নিয়োগ, বেতন 50,000 টাকা | WB Govt Jobs 2023

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। এবার রাজ্যে প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগের তরফে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন এর তত্ত্বাবধানে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ সরাসরি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। মাসিক উচ্চ বেতনের এই দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে শীঘ্রই জেনে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন তথা WBPSC এর পক্ষ থেকে এই নিয়োগ করা হচ্ছে। এর মধ্য দিয়ে প্রাণী সম্পদ উন্নয়ন বিভাগে নেওয়া হবে কর্মী। ভেটেরিনারি অফিসার পদে নেওয়া হচ্ছে কর্মী।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 56,100/- টাকা থেকে শুরু হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ সংশ্লিষ্ট ক্ষেত্রে। সেক্ষেত্রে আপনি আপনি ভেটেরিনারি সাইন্স এন্ড এনিম্যাল হাজবেন্ড্রি তে ডিগ্রি পাশ করে থাকতে পারেন।
প্রার্থীর বয়সসীমা: বয়স গণনা করা হবে 01/01/2022 এর হিসাব অনুযায়ী। সেক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 36 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে মোটামুটি যেকেউ যোগ্য।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানান। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
1. নিয়োগের অফিসিয়াল অনলাইন আবেদনের লিংকে ক্লিক করুন।
2. অনলাইনে রেজিস্ট্রেশন তথা লগইন এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, সেখানে ক্লিক করুন।
3. One Time Registration এর ক্ষেত্রে নিজের যাবতীয় বিভিন্ন তথ্য সঙ্গে রাখবেন।
4. এক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম তথা বাবা এবং মায়ের নাম, জন্ম তারিখ, জেন্ডার সঙ্গে নিজের একটি বৈধ এবং মোবাইল নম্বর এবং ইমেল আইডি অবশ্যই দেবেন রেজিস্ট্রেশন করার সময়।
5. রেজিস্ট্রেশন শেষে একটি এনরোলমেন্ট নম্বর এবং পাসওয়ার্ড পাবেন যেগুলি দিয়ে পুনরায় লগইন করতে হবে।
6. লগইন করে যাবতীয় আরো কিছু তথ্য যেমন শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি দিয়ে দেবেন সঙ্গে যাবতীয় কিছু ডকুমেন্ট আপলোড করতে বললে আপলোড করবেন।
7. সবার শেষে যাদের যাদের আবেদন ফি জমা করতে বলবে তাদের ফি জমা করতে হবে এবং সাবমিট বাটনে ক্লিক করে আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদন ফি: আবেদনের জন্য 210/- টাকা আবেদন ফি বাবদ দিতে হবে। যাইহোক, রিজার্ভ ক্যাটাগরি যেমন SC/ST/PWD প্রার্থীদের কোনো রকম আবেদন ফি জমা দিতে হবে না।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
আবেদনের সময়সীমা: আগামী বছরের ফেব্রুয়ারি মাসের 20 ফেব্রুয়ারি অর্থাৎ, 20/02/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment