পশ্চিমবঙ্গে কৃষি বিজ্ঞান কেন্দ্রে মাধ্যমিক পাশে গ্রুপ সি, ডি কর্মী নিয়োগ, বেতন 20,200/- | WB Krishi Vigyan Kendra Recruitment

চাকরি প্রার্থীদের জন্য এক সুবিশাল নিয়োগের সুখবর। এবার পশ্চিমবঙ্গে কৃষি বিজ্ঞান কেন্দ্রের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। একই সঙ্গে গ্রুপ সি ও গ্রুপ ডি লেভেলের পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, এখানে ন্যুনতম মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশে আপনারা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। পদ অনুযায়ী আরো বিস্তারিত বিবরণ নিম্নরূপ, জানতে সঙ্গে থাকুন।

Krishi Vigyan Kendra Recruitment
পদ – স্টেনোগ্রাফার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে কম্পিউটার জ্ঞান থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদ – ড্রাইভার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে ভ্যালিড ড্রাইভিং লাইসেন্স থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 30 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
পদ – স্কিলড সাপোর্ট স্টাফ
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। অথবা, আইটিআই পাশ করে থাকলেও চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
প্রার্থীর বয়সসীমা: আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 25 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: উপরের তিন ধরনের পদের ক্ষেত্রেই মাসিক বেতন মোটামুটি 20,200/- টাকা। তবে পদ অনুযায়ী গ্রেড পে বিভিন্ন তাই সর্বোচ্চ বেতনও ভিন্ন হবে।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। নিচে দেওয়া লিঙ্ক থেকে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বের করে নিন।
নিজের যাবতীয় তথ্য দিয়ে এই আবেদনপত্রটি ভালো করে পূরণ করে ফেলুন। সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি ইত্যাদি বিভিন্ন তথ্য দেবেন।
অবশ্যই মনে করে নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন। নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন সঙ্গে একটি সিগনেচার করুন ফর্মের মধ্যে।
সবার শেষে যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সমেত এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
আবেদনের সময়সীমা: নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশের 20 দিন এর মধ্যে আবেদনপত্র জমা করতে পারবেন। এখনো চলছে আবেদন প্রক্রিয়া, সেক্ষেত্রে শীঘ্রই আবেদন করুন আপনিও।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশান এবং আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হয়েছে। পদ অনুযায়ী এই অফিসিয়াল নোটিফিকেশন এবং আবেদনপত্রের লিঙ্ক গুলি আলাদা করে দেওয়া হয়েছে, আপনিও ডাউনলোড করে দেখে নিন এবং আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে বের করে নিন।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment