পশ্চিমবঙ্গে এক অভিনব কর্মসূচিতে ব্লকে ব্লকে সুপারভাইজার নিয়োগ | Group C Supervisor Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য এ মুহূর্তের সবথেকে বড় নিয়োগের সুখবর। রাজ্যে এবার এক প্রকল্পের আওতায় গ্রুপ সি নিয়োগ (Group C Recruitment 2022) করা হবে। রাজ্যে মূলত CMDMP এর আওতায় নিয়োগ করা হবে এই গ্রুপ সি (Group C) কর্মী। রাজ্যের বাসিন্দা এবং নারী ও পুরুষ নির্বিশেষে সবাই এখানে আবেদনের যোগ্য। যদিও অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাথমিক ভাবে চুক্তিভিত্তিক পদে কর্মী নিয়োগ করা হবে তবে পরবর্তীকালে পদের উন্নতি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। 

WB Group C Supervisor Recruitment 2022

পদের নাম:

রাজ্যের এই অভিনব প্রকল্প তথা CMDMP এর আওতায় যে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে তার নাম হলো – সুপারভাইজার (Supervisor) 

কীভাবে আবেদন করবেন?

প্রথমে ভালো করে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন টি পড়ে নিন। সেখানে দেওয়া পদের নামের সঙ্গে ভালো করে অবগত হয়ে নিন এবং যদি আপনি এই চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হন কিংবা এই চাকরি করতে ইচ্ছুক হন তবে নিজের হাতে একটি আবেদনপত্র ভালো করে বানিয়ে নিন নিজের যাবতীয় নানান তথ্য সামগ্রী দিয়ে। আপাতত আবেদনপত্র টি সঙ্গে রাখুন এবং তা একেবারে ইন্টারভিউয়ের দিন নিয়ে আসতে হবে ইন্টারভিউ কেন্দ্রে।

কী কী ডকুমেন্ট দেবেন?

আবেদনপত্র দেওয়ার সময় তার সঙ্গে মূলত যেসব ডকুমেন্ট নিয়ে আসবেন –
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র 
3. আঁধার কিংবা ভোটার কার্ড
4. নিজের 2 কপি রঙিন পাসপোর্ট ফটো
5. PPO/Pension Documents
উপরের প্রত্যেকটি ডকুমেন্ট এর অরিজিনাল কপি সঙ্গে জেরক্স কপি নিয়ে আসতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার লিখিত পরীক্ষা নেওয়ার কোনো রকম সম্ভাবনা নেই। মূলত এই নিয়োগ হবে সম্পূর্ণ মেরিট এর ভিত্তিতে। আপনি কতটা যোগ্য সেটি ভালো করে যাচাই করে নিয়োগ করা হবে। সেক্ষেত্রে প্রথমে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের সার্বিক দিক যাচাইয়ের পর মেরিট লিস্ট তৈরি করে নিয়োগ পত্র প্রদান করা হবে।

বয়সসীমা:

এই পদে আবেদন করতে পারবেন মোটামুটি যেকোনো বয়েসের চাকরিপ্রার্থীরা। অর্থাৎ বয়সের ক্ষেত্রে তেমন কোনো সীমা নেই এখানে আবেদনের জন্য। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী 65 বছরের নিচে যেকোনো প্রার্থী এখানে আবেদনের যোগ্য।

বেতনক্রম:

এই চাকরিতে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মীদের আপাতত 10000 টাকা করে মাসে দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী যেকোনো যোগ্যতার প্রার্থী বিশেষ করে সরকারি কর্ম এর সঙ্গে যুক্ত সরাসরি আবেদনের যোগ্য এখানে।

ইন্টারভিউয়ের দিনক্ষণ ও সময়:

আগামী 07/04/2022 তারিখে সকাল 11 টা থেকে ইন্টারভিউ (Walk-In-Interview) প্রক্রিয়া শুরু হবে। প্রার্থীদের তার আগেই ইন্টারভিউ কেন্দ্রে এসে উপস্থিত হতে হবে না হলে তারা ইন্টারভিউ দিতে পারবেন না।

ইন্টারভিউয়ের স্থান:

At the Office of The Block Development Officer,Khandaghosh Development Block, Sagrai,Pubra Bardhaman
নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টি ভালো করে দেখে নিতে পারেন।







পশ্চিমবঙ্গের আরও চাকরির খবর পেতে এখানে ক্লিক করুন



আপনি যদি প্রতিনিয়ত চাকরির খবরাখবর এবং চাকরির পরীক্ষা সংক্রান্ত নানান আপডেট পেতে চান তবে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। 

Leave a comment