পশ্চিমবঙ্গে ইন্টারভিউয়ের মাধ্যমে ডেটা এন্ট্রি অপারেটর কর্মী নিয়োগ, বেতন 20,000 | WB DEO Recruitment 2023

আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার রাজ্যে গ্রুপ সি লেভেলের ডেটা এন্ট্রি অপারেটর তথা DEO পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে অনায়াসে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং কোনো রকম পরীক্ষা না নিয়েই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে।

Data Entry Operator Recruitment 2023
কীভাবে আবেদন করবেন: DEO পদের নিয়োগ নিয়োগ (WB DEO Recruitment 2023) এ মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নে বিস্তারিত ধাপ আলোচনা করা হলো,
1. সবার প্রথমে নিয়োগে আবেদন জানানোর জন্য আবেদনপত্র তথা CV বানিয়ে নিন নিন যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে।
2. নিজের নাম, জন্মতারিখ, বয়স, জেন্ডার, স্থায়ী এবং বর্তমান ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, প্যান নম্বর, আধার নম্বর ইত্যাদি দেবেন।
3. অবশ্যই নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে এখানে।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো ফর্মের সঙ্গে যুক্ত করতে হবে এবং একটি সিগনেচার করতে হবে ফর্মে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র 
4. আধার কার্ড ও প্যান কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
পদের নাম: রাজ্যের এই নিয়োগের মধ্য দিয়ে গ্রুপ সি (Group-C) লেভেলে কর্মী নিয়োগ করা হবে। এক্ষেত্রে ডেটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator Recruitment 2023) তথা DEO পদে কর্মী নিয়োগ করা হবে।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। এখানে কর্মীদের নিযুক্ত করার মাসে সর্বনিম্ন 20,000/- টাকা থেকে বেতন শুরু হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক পাশের পাশাপাশি কম্পিউটার কাজের বিশেষ জ্ঞান থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা 40 বছর রাখা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন জানানোর জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। আবেদন জমা পড়ার পর সেগুলি শর্ট লিস্টিং করে শর্ট লিস্টেড প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য।
সেখানে তাদের সাধারণ কিছু প্রশ্ন করা হতে পারে। সঙ্গে তাদের সাধারণ কম্পিউটার জ্ঞান ও দক্ষতা যাচাই করে নেওয়া হতে পারে। সব শেষে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 13 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, বিস্তারিত জেনে নিন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment