পশ্চিমবঙ্গে অষ্টম পাশে সরাসরি গ্রুপ-ডি কর্মী নিয়োগ, 23 জেলা থেকে আবেদন | WB Group-D Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। আপনারা যারা দীর্ঘ দিন ধরে পড়াশুনা করছেন এবং ন্যুনতম এবং খুবই সামান্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। এখানে একই সঙ্গে কয়েক ধরনের ধরনের গ্রুপ ডি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে, এখানে যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ সরাসরি চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। তবে আর দেরি না করে আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Job Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গে মূলত কলকাতার বোস ইনস্টিটিউট এর তরফ থেকে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মিনিস্ট্রি অফ সায়েন্স এন্ড টেকনোলজি তথা বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যা মন্ত্রকের তত্ত্বাবধানে নিয়োগ টি সংঘটিত হচ্ছে।
পদের নাম: এই নিয়োগের মধ্য দিয়ে মূলত গ্রুপ ডি পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে প্রধান তিন ধরনের গ্রুপ ডি লেভেলের পদে নেওয়া হচ্ছে কর্মী। যথা, 
জুনিয়র মেকানিক (ইলেকট্রিক্যাল)
জুনিয়র মেকানিক (মেকানিকাল)
ড্রাইভার কাম মেকানিক
শিক্ষাগত যোগ্যতা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যোগ্যতা ন্যুনতম রাখা হয়েছে। সেক্ষেত্রে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম অষ্টম পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট পদে কর্ম অভিজ্ঞতা তথা দক্ষতা থাকা দরকার। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 28 (Twenty Eight) বছর রাখা হয়েছে। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন জানাতে পারেন।
মাসিক বেতন: কত টাকা বেতন দেওয়া হবে সেটি সরাসরি বলা হয়নি। সেক্ষেত্রে সপ্তম পে কমিশন এর লেভেল 2 অনুযায়ী বেতন প্রদান করা হচ্ছে।
কীভাবে আবেদন করবেন: প্রথমে অনলাইনের মাধ্যমে আবেদন করে পরে তা অফলাইনের মাধ্যমে জমা করতে হবে। আরো বিস্তারিত নিচে আলোচনা করা হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনের লিংকে ক্লিক করে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা আবেদন করবেন।
2. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য সঙ্গে রাখবেন।
3. অনলাইন আবেদনের পর সাবমিট বাটনে ক্লিক করে অনলাইন আবেদনের প্রিন্ট কপি বের করে নিতে হবে।
4. যাবতীয় সকল প্রকার ডকুমেন্ট যেমন শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট, এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে ইত্যাদি ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে সেই বের করা প্রিন্ট কপির সঙ্গে জুড়ে দিন।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল প্রকার শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
আবেদনের সময়সীমা: আগামী 13 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এবং এই তারিখের মধ্যেই অফলাইনের মাধ্যমে আবেদন পত্র পাঠাতে হবে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেটি ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই অফলাইনের মাধ্যমে নিয়োগের আবেদন পত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment