পশ্চিমবঙ্গের সরকারি স্কুলে মাধ্যমিক পাশে ম্যানেজার পদে নিয়োগ, বেতন 29000 টাকা | WB Govt School Staff Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি স্কুলে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে সরকারি চাকরির খোঁজ করে থাকেন তবে আপনার জন্য খুব ভালো সুযোগ এই চাকরিটি পাওয়ার। রাজ্যের বিদ্যালয়ে (WB Govt School) নিয়োগ করা হবে ম্যানেজার পদে কর্মী। ন্যূনতম মাধ্যমিক যোগ্যতায় এখানে আবেদন করা যাবে। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে পুরুষ কিংবা মহিলা যেকেউ আবেদনের জন্য যোগ্য। এবং সব থেকে বড় কথা হলো এখানে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

WB Govt School Staff Recruitment 2022

আবেদন প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরি (WB Govt Job 2022) এর জন্য খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করে আবেদন করে নিতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ডাউনলোড করে সেটি নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। সেক্ষেত্রে নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ও ঠিকানা ইত্যাদি তথ্য দিয়ে সুন্দর করে পূরণ করুন আবেদনপত্র তথা Application Form টি। তারপর নিজের গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি জেরক্স করে সেগুলি জুড়ে দেবেন আবেদনপত্রের সঙ্গে। সঙ্গে Self Attested করে দেবেন এগুলি। সবার শেষে এগুলি একটি খামের মধ্যে ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেগুলি ডকুমেন্ট সঙ্গে রাখবেন
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. মাধ্যমিকের মার্কশিট 
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. ভোটার কিংবা আঁধার অথবা রেশন কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
7. অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
8. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
ম্যানেজার পদে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী যাচাই করে নিয়োগ করা হবে। সেক্ষেত্রে আপনাদের আবেদনপত্র গুলি জমা পড়ার পর সেগুলি শর্ট লিস্টিং এর মাধ্যমে বেছে নিয়ে প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের বিভিন্ন প্রশ্ন করণের মধ্য দিয়ে যাচাই করে দেওয়া হবে নম্বর। তারপর ইন্টারভিউয়ের নম্বর এবং অ্যাকাডেমিক নম্বর দেখে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। তার ভিত্তিতে করা হবে নিয়োগ।
শিক্ষাগত যোগ্যতা:
রাজ্যের সরকারি স্কুলের এই গ্রুপ সি পদের নিয়োগ (WB Group C Recruitment 2022) তথা ম্যানেজার পদে আবেদনের জন্য আপনাকে রাজ্যের স্বীকৃত যেকোনো স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে এই পদ সম্পর্কিত কিছু কর্ম দক্ষতা দেখা হবে।
প্রার্থীর বয়সসীমা: 
এখানে আবেদনের ক্ষেত্রে বয়সের কোনো বাঁধা নেই। অর্থটা 18 বছরের ঊর্ধ্বে যেকেউ আবেদন যোগ্য। শুধু প্রার্থীর বয়স হতে হবে 50 বছরের নিচে।
মাসিক বেতন:
প্রার্থীদের ম্যানেজার পদে নিয়োগ করার পর মাসে উচ্চ বেতন দেওয়া হবে। কর্মী হিসাবে নিয়োগ পাওয়ার সঙ্গে সঙ্গে মাসে 29200 –
92300 টাকা বেতন দেওয়া হবে।
আবেদনের সময়সীমা:
আগামী 06/05/2022 তারিখের আগেই আপনাকে আবেদনপত্র পাঠাতে হবে। 
আরও বিস্তারিত ও খুঁটিনাটি জেনে নিতে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, দেখে নিন। নিচে আবেদনপত্র (Application Form) এর লিঙ্ক দেওয়া আছে, ডাউনলোড করে পূরণ করুন এবং আবেদন জানান চাকরির জন্য। সঙ্গে অফিসিয়াল নোটিফিকেশন এর মধ্যে আবেদন পাঠানোর ঠিকানা দেওয়া আছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।

Leave a comment