ডাক বিভাগের পক্ষ থেকে রাজ্যে সুপারভাইজার পদে নিয়োগ, বেতন 35400 টাকা | WB Govt Jobs 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য ঠিক এই মুহূর্তে এক বিরাট নিয়োগের সুখবর। এবার রাজ্যে ভারতীয় ডাক তথা ইন্ডিয়া পোস্ট এর তত্ত্বাবধানে কর্মী নিয়োগ সম্পন্ন হতে চলেছে। আপনি রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে এখানে নিয়োগের জন্য সরাসরি আবেদন জানাতে পারবেন। এখানে মূলত একপ্রকার সুপারভাইজার পদে নেওয়া হচ্ছে কর্মী। ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় কিছু কর্ম দক্ষতা কিংবা অভিজ্ঞতা থাকলেই এখানে আবেদন করা যেতে পারে। যেভাবে দুর্বার গতি নিয়েছে রাজ্যে বেকার সমস্যা ভালো কোনো নিয়োগের অভাবে তা আর বলার অপেক্ষা রাখেনা। এমন কঠিন পরিস্থিতির মধ্যে এরকম একটি দুর্দান্ত নিয়োগের সুযোগ হাতছাড়া না করতে চলুন জেনে নেওয়া যাক এই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

India Post Recruitment 2022

নিয়োগকারী সংস্থা ও নিয়োগস্থান:
ইন্ডিয়া পোস্ট তথা ভারতীয় ডাক নিয়োগের তত্ত্বাবধানে রাজ্যে সংঘটিত হচ্ছে এই নিয়োগ। রাজ্যের বিভিন্ন জেলা প্রান্ত থেকে যেকেউ এখানে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
পদের নাম:
রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে এক নতুন ধরনের কর্মী নেওয়া হচ্ছে। এখানে মূলত টেকনিক্যাল সুপারভাইজার পদে নিয়োগ করা হবে কর্মী।
মাসিক বেতন:
মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে এখানে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মীদের মাসিক সর্বনিম্ন বেতন 35,400/- টাকা থেকে শুরু হচ্ছে। ভবিষ্যতে এই বেতন আরো অনেক বাড়বে।
আবেদন প্রক্রিয়া:
আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে BIO DATA তথা আবেদন পত্রটি নিজের যাবতীয় সকল তথ্য দিয়ে পূরণ করুন।
2. নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর, ইমেল আইডি ইত্যাদি আরো নানান গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে পূরণ করবেন ফর্মটি।
3. নিজের যাবতীয় সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট ও অন্যান্য কিছু ডকুমেন্ট ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে যুক্ত করবেন।
4. সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে পোস্ট অফিসের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড
3. নিজের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
5. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
শিক্ষাগত যোগ্যতা:
এখানে আবেদন করতে চাইলে আপনাকে প্রথমত যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক কিংবা তার সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে। সঙ্গে পদ ও কাজ সম্পর্কিত কিছু দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে, যা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
প্রার্থীর বয়সসীমা:
01/06/2022 এর হিসাব অনুযায়ী এখানে আবেদনের ক্ষেত্রে ন্যুনতম বয়স রাখা হয়েছে 22 বছর। এবং সর্বোচ্চ 30 বছরের মধ্যে যেকেউ চাকরিতে আবেদন জানাতে পারবেন।
আবেদনের সময়সীমা:
বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার পর আগামী 60 দিনের মধ্যে করতে পারবেন আবেদন। এখনো চলছে এই আবেদন। তাই আর দেরি না করে শীগ্রই নিজের আবেদনপত্র পাঠিয়ে দিন। 
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে বিস্তারিত জেনে নিন। সঙ্গে এখানেই আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি ও নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment