জলবিদ্যুৎ দপ্তরে মাধ্যমিক পাশে অসংখ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 25,000/- টাকা | NHPC Recruitment 2023

সমস্ত চাকরি প্রার্থীদের জন্য বিরাট খুশির খবর। এবার জলবিদ্যুৎ দপ্তরের তরফে জারি হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। আপনিও ন্যুনতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকলে এটি হতে পারে আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। একই সঙ্গে বেশ কয়েক পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। বিস্তারিত বিবরন নিম্নরূপ।

NHPC Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: জলবিদ্যুৎ দপ্তর তথা National Hydro Electric Power Corporation (NHPC) এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে।
পদের নাম: একই সঙ্গে মোট 10 ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। পদ গুলির নাম নিচে উল্লেখ করা হয়েছে।
Draftsman (Civil) 
Draftsman (Elect./Mech)
Junior Engineer (E&C) 
Supervisor (IT) 
Supervisor (Survey) 
Senior Accountant 
Hindi Translator 
Junior Engineer (Civil) 
Junior Engineer (Electrical)
Junior Engineer (Mechanical)
শিক্ষাগত যোগ্যতা: ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই করে থাকতে হবে। 
আরো উচ্চ লেভেলের পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি কিংবা ডিপ্লোমা করে থাকতে হবে। পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার বিস্তারিত বিবরণ জানতে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 30 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন।
বয়সে ছাড়: রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। যেমন, SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: পদ অনুযায়ী মাসিক বেতন ভিন্ন। সেক্ষেত্রে সবচেয়ে নিম্ন লেভেলের পদের জন্য সর্বনিম্ন মাসিক বেতন 25,000/- টাকা এবং অন্যদিকে, সবচেয়ে উচ্চ লেভেলের পদের জন্য মাসিক সর্বনিম্ন বেতন 29,600/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: নিচে দেওয়া লিংকে ক্লিক করুন। অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন এবং ফর্ম ফিলাপ করতে হবে।
1. নিচে দেওয়া ডাইরেক্ট অনলাইন রেজিস্ট্রেশন এর লিংকে ক্লিক করে যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিন।
2. এক্ষেত্রে পদের নাম সিলেক্ট করুন। নিজের নাম, মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করুন।
3. এবার লগইন এর লিংকে ক্লিক করুন এবং প্রাপ্ত USER ID এবং PASSWORD দিয়ে লগইন হয়ে আরো কিছু তথ্য দেবেন।
4. যেমন, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি ইত্যাদি তথ্য দিতে হবে।
5. যাবতীয় গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদনের কাজ সম্পন্ন করুন।
আবেদনের সময়সীমা: আগামী 30/06/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এবং অনলাইন আবেদন এর লিঙ্ক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLY ONLINE: REGISTRATION/ LOGIN


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment