কানাড়া ব্যাংকে অসংখ্য গ্রুপ-সি নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বেতন 37000 টাকা, সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরি | Canara Bank Recruitment 2022

আপনি কী অনেক পড়াশোনা করার পর চাকরির খোঁজ করছেন? কিংবা বেকার সমস্যায় ভুগছেন? তবে আপনার জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের খবর। রাজ্য তথা সমগ্র দেশের এক অন্যতম ব্যাংক অর্থাৎ কানাড়া ব্যাংক এর তরফ থেকে জারি হল এক বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি। কানাড়া ব্যাংক নিয়োগ (Canara Bank Recruitment 2022) এ নেওয়া হচ্ছে অসংখ্য শূন্যপদে গ্রুপ সি কর্মী। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন, এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। অতি সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে আপনি এখানে চাকরির জন্য আবেদন জানাতে করবেন। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সব থেকে বড় কথা হলো, এখানে ব্যাংক কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না, অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে কর্মী পদে নিয়োগ করা হবে। তাই আর দেরি না করে নিচে নিয়োগ তথা আবেদন এর বিস্তারিত খুঁটিনাটি দেওয়া হলো, দেখে নিতে পারেন।

Canara Bank Recruitment 2022

পদের নাম:
কানাড়া ব্যাংক এর এই নিয়োগ (Canara Bank Recruitment 2022) এর অসংখ্য শূন্যপদে বেশ কিছু গ্রুপ সি (Group C) কর্মী নেওয়া হচ্ছে। যেমন,
1. Deputy Manager
2. Assistant Manager
4. Junior Officer ইত্যাদি আরো কয়েক ধরনের পদে
আবেদন প্রক্রিয়া (Canara Bank Recruitment Application Process):
কানাড়া ব্যাংক এর নিয়োগে আবেদন জানাতে পারবেন অফলাইনের মাধ্যমে আবেদনপত্র (Application Form) জমা করার মধ্য দিয়ে। সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিন। এটি নিজের সব রকম যাবতীয় তথ্য দিয়ে পূরণ করবেন। এখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা এবং যে পদের জন্য আবেদন করছেন তার নাম। সঙ্গে অবশ্যই একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন। কারণ নিয়োগের পরবর্তী সব ধরনের আপডেট আপনাকে এই মোবাইল নম্বর ও ইমেল আইডি তে দেওয়া হবে। এরপর নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতা এর সঙ্গে অন্যান্য কিছু ডকুমেন্ট আবেদনপত্রের সঙ্গে ভালো করে জেরক্স ও Self Attested করে জুড়ে দেবেন। সবার শেষে এগুলি সব একটি খামের মধ্যে ভরে ফেলুন। এবং তা নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেবেন।
যে যে ডকুমেন্ট দেবেন:
কানাড়া ব্যাংক এর চাকরিতে আবেদন করতে যেসব ডকুমেন্ট সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসাবে
2. মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
3. উচ্চ মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট
4. স্নাতক পাশের সার্টিফিকেট
5. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
8. কোনো কম্পিউটার কোর্স এর সার্টিফিকেট যদি থাকে
নিয়োগ প্রক্রিয়া (Canara Bank Recruitment Selection Process):
প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে কর্মী পদে যুক্ত করা হবে। সেক্ষেত্রে আবেদনপত্র জমা পড়ার পর সেগুলি শর্ট লিস্টিং (Short Listing) করে বেছে নিয়ে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের কিছু প্রশ্ন করণের দ্বারা তাদের সার্বিকভাবে যাচাই করে নম্বর প্রদান করা হবে। সর্বশেষে শুধুমাত্র ইন্টারভিউয়ের নম্বরের ওপর ভিত্তি করে প্রার্থীদের নিয়ে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে এবং তাদের ডেকে নেওয়া হবে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য। সবার শেষে এগুলি প্রক্রিয়া সম্পন্ন করে একটি নিয়োগের প্যানেল তৈরি করে তা থেকে প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে।
বেতনক্রম (Canara Bank Job Salary):
1. Deputy Manager: 37000 থেকে 44000 টাকা মাসে
2. Assistant Manager: 26000 থাকে 32500 টাকা মাসে
3. Junior Officer: 29000 থেকে 31000 টাকা মাসে
শিক্ষাগত যোগ্যতা (Canara Bank Recruitment Educational Qualification):
কানাড়া ব্যাংক এর চাকরিতে আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে ন্যুনতম স্নাতক পাশ করে থাকতে হবে। সঙ্গে বেশ কয়েকটি পদের জন্য আরো কিছু যোগ্যতা থাকা দরকার যা অফিসিয়াল নোটিফিকেশন এ দেখে নিতে পারবেন।
বয়সসীমা (Canara Bank Recruitment Age Limit):
কানাড়া ব্যাংক এর চাকরিতে আবেদন জানাতে আপনার ন্যুনতম বয়স হতে হবে 20 বছর এবং এখানে সর্বোচ্চ 30 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদন করতে পারবেন। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হবে।
আবেদন পাঠানোর ঠিকানা:
নিম্নলিখিত ঠিকানায় আপনার আবেদন পত্রটি পাঠাতে হবে,
THE GENERAL MANAGER, HR DEPARTMENT, CANARA BANK SECURITIES LTD, 7TH FLOOR, MAKER CHAMBER III NARIMAN POINT, MUMBAI – 400021
আবেদনের সময়সীমা: 
Canara Bank এর নিয়োগে আবেদন জানাতে পারবেন আগামী 20/05/2022 তারিখের মধ্যে।
নিয়োগ ও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত কিছু জানার থাকলে, নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো ডাউনলোড করে দেখে নিন। সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হচ্ছে, ভিজিট করতে পারেন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment