পশ্চিমবঙ্গে 700 শূন্যপদে ফুড সাব-ইন্সপেক্টর কর্মী নিয়োগ | WBPSC Food SI Recruitment 2022

পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য এক বিশেষ নিয়োগের সুখবর। রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর পক্ষ থেকে ফের ফুড সাব-ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ হতে চলেছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার বাসিন্দা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকেউ এখানে আবেদনের জন্য আপনাকে। এবং ন্যুনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় এই ফুড এস.আই. নিয়োগ (WBPSC Food SI Recruitment 2022) এ অংশগ্রহণ করা যাবে। তাই আপনি যদি সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিয়ে থাকলে কিংবা সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে বিস্তারিত দেখে নিন।

WBPSC Food SI Recruitment 2022

নিয়োগকারী সংস্থা: রাজ্যের অন্যতম সরকারি সংস্থা তথা পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (West Bengal Public Service Commission) অর্থাৎ WBPSC এর দ্বারা এই নিয়োগ করা হবে।
পদের নাম: ফুড সাব-ইন্সপেক্টর (WBPSC Food Sub-Inspector)
শূন্যপদ: মোটামুটি সব মিলিয়ে 700 টি শূন্যপদ থাকছে।
শিক্ষাগত যোগ্যতার: রাজ্যের যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই আপনি WBPSC Food SI এর চাকরির জন্য আবেদন করতে পারবেন।
বয়সসীমা: Food SI পদে আবেদনের ক্ষেত্রে আপনার বয়স হতে হবে 18-40 বছরের মধ্যে। SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হবে।
বেতনক্রম: মাসে মোটা অঙ্কের টাকা বেতন দেওয়া হবে এই ফুড সাব ইন্সপেক্টর কর্মীদের। 
সব মিলিয়ে মসে 25,924 টাকা বেতন দেওয়া হবে কর্মীদের নিয়োগের সঙ্গে সঙ্গেই চাকরিতে যুক্ত হওয়ার পর।
নিয়োগ প্রক্রিয়া: প্রধান দুটি ধাপের মধ্য দিয়ে প্রার্থী বাছাই করে কর্মী নিয়োগ করা হবে। যথা লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ। লিখিত পরীক্ষায় যারা পাশ করবেন, ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য এবং ইন্টারভিউতে তাদের যাচাই করার পর মেরিট লিস্ট থেকে করে নিয়োগ করা হবে শেষে।
পরীক্ষার সিলেবাস: লিখিত পরীক্ষা হবে মোট 100 নম্বরের। 100 টি MCQ থাকবে এবং প্রতিটি প্রশ্নের মান 1 নম্বর করে। এর মধ্যে General Studies থেকে থাকবে 50 নম্বর এবং Arithmetic থেকে থাকবে 50 নম্বর।
অন্যদিকে ইন্টারভিউয়ে থাকবে 20 নম্বর। অর্থাৎ লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ মিলিয়ে মোট 120 নম্বর থাকছে। 
আবেদন প্রক্রিয়া: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। এর জন্য আপনাকে প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট (wbpsc.gov.in) ভিজিট করতে হবে। সেখানে প্রথমে মোবাইল নম্বর ও নাম দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। সেখানে WB Food SI Recruitment 2022 অপশন টি বেছে নিতে হবে। একটি পেজ খুলে যাবে, সেটিকে নিজের যাবতীয় তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। সবার শেষে সাবমিট করে প্রিন্ট আউট করে পেজটি সঙ্গে রাখবেন।
এখনও অফিসিয়াল ওয়েবসাইট এ নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। তবে বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী আগামী কয়েকদিনের মধ্যেই নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন জারি করা হবে। নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট পেতে WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন।
OFFICIAL WEBSITE: wbpsc.gov.in
MORE GOVT JOB: CLICK HERE
আপনি এই নিয়োগের খবরাখবর ভবিষ্যতে পেতে সঙ্গে অন্যান্য চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে এখনি যুক্ত হন।

Leave a comment