পশ্চিমবঙ্গে জমি বিষয়ক DLLRO অফিসে সরাসরি গ্রুপ-সি কর্মী নিয়োগ, বেতন 18000 টাকা | WB Group-C Recruitment 2022

পশ্চিমবঙ্গে BDO অফিসে বেশ কয়েকবার কর্মী নিয়োগের পর এবার রাজ্যের জমি বিষয়ক জমি জমি রেজিস্ট্রি অফিসে নিয়োগ করা হচ্ছে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ (WB Group-C Recruitment 2022)। আপনি যদি রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তবে আপনার জন্য এক দুর্দান্ত চাকরির খবর। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ কিংবা মহিলা সবাই আবেদন করতে পারবেন এখানে চাকরির জন্য। সব থেকে বড় কথা হলো কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে এবং আপনি এখানে কোনো রকম আবেদন ফি জমা করা ছাড়াই সরাসরি নিয়োগ এর জন্য আবেদনপত্র জমা করে আবেদন জানাতে পারবেন।

WB DLLRO Office Group-C Recruitment 2022

নিয়োগের স্থান:
রাজ্যের জমি তথা ভূমি বিষয়ক জমি রেজিস্ট্রি অফিস তথা BLLRO এর পরেই DLLRO অফিসে এই কর্মী নিয়োগ করা হচ্ছে।
পদের নাম:
পশ্চিমবঙ্গের এই সরকারি চাকরির (WB Govt Job 2022) মধ্য দিয়ে মূলত গ্রুপ-সি (Group-C) পদে কর্মী নিয়োগ করা হবে। এই গ্রুপ সি এর অধীনে প্রধানত SSP পদে কর্মী নিয়োগ হচ্ছে।
আবেদন প্রক্রিয়া:
আপনি খুব সহজেই অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করার মধ্য দিয়ে রাজ্যের এই জমি রেজিস্ট্রি অফিসে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন,
1. সবার প্রথমে আপনাকে নিয়োগের অফিসিয়াল আবেদনপত্র (Application Form) টি ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার লিঙ্ক নিচে দেওয়া আছে।
2. এরপর আবেদনপত্রটি খুব ভালো করে যত্ন সহকারে পূরণ করবেন নিজের সকল প্রকার যাবতীয় তথ্য দিয়ে।
3. এখানে দেবেন নিজের নাম, বাবা অথবা স্বামীর নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার এবং ঠিকানা।
4. সঙ্গে অবশ্যই নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি এখানে লিখে দেবে। কারণ সকল প্রকার নিয়োগের আপডেট আপনাকে এর মাধ্যমেই দেওয়া হবে।
5. এবং নিজের একটি সাম্প্রতিক রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দেবেন আবেদনপত্রের সঙ্গে আবেদনপত্রের ওপরে ডান দিকে। সঙ্গে একটি সিগনেচার করবেন নিচে।
6. তারপর নিজের গুরুত্বপূর্ণ যাবতীয় ডকুমেন্ট গুলি ভালো করে জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে এই আবেদনপত্রের সঙ্গে ভালো করে যুক্ত করে দেবেন।
7. সবার শেষে এগুলি সব একটি চিঠি খামের মধ্যে ভরে ফেলুন এবং তা একটি নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেবেন।
8. সেক্ষেত্রে আপনি স্পীড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্ট এর মাধ্যমে আপনার আবেদন পাঠাতে পারেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট বয়সের প্রমাণপত্র হিসেবে
2. সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট এর পাশাপাশি সকল শিক্ষাগত যোগ্যতা এর ডকুমেন্ট
3. নিজের ভোটার কার্ড কিংবা আঁধার কার্ড বাসিন্দার প্রমাণপত্র হিসেবে
4. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
5. একটি সিগনেচার
6. মোবাইল নম্বর এবং ইমেল আইডি
7. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
8. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া:
রাজ্যের এই BLLRO তথা DLLRO অফিসে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না। অর্থাৎ প্রার্থীদের সরাসরি নিয়োগ দেওয়া হবে।
1. আবেদনগুলো জমা পড়ার পর সবার প্রথমে প্রার্থীদের শর্ট লিস্টিং এর মাধ্যমে আলাদা করে বাছাই করে নেওয়া হবে।
2. এরপর সেই শর্ট লিস্টেড প্রার্থীদের ডকুমেন্ট স্ক্রিনিং এর মাধ্যমে তাদের ভালো করে যাচাই করে নেওয়া হবে পুনরায়।
3. তারপর প্রার্থীদের একটি সাধারণ কম্পিউটার টেস্ট নেওয়া হবে যেখানে তাদের কিছু সাধারণ প্রশ্ন করা হতে পারে এই কম্পিউটার বিষয় থেকে।
4. তারপর প্রার্থীদের ডেকে নেওয়া হবে পরবর্তী ধাপ তথা ইন্টারভিউয়ের জন্য। সেখানেই তাদের ভালো করে পার্সোনালিটি দেখে যাচাই করা হবে।
5. এরপর প্রার্থীদের এই ইন্টারভিউয়ে নম্বর দেওয়া হবে তাদের পারফরম্যান্স দেখে। এবং তাদের প্রতিটি ধাপে প্রাপ্ত সকল নম্বর গুলো যোগ করে নেওয়া হবে।
6. সবার শেষে এই নম্বরের ভিত্তিতে তৈরি করা হবে একটি মেরিট লিস্ট তথা মেধা তালিকা এবং এই মেরিট লিস্ট দেখেই প্রার্থীদের কর্মী পদে নিয়োগ করে দেওয়া হবে
মাসিক বেতন:
প্রার্থীদের এই ভূমি সংস্করণ অফিসে গ্রুপ সি কর্মী পদে নিয়োগ দেওয়ার পর প্রতি মাসে 18,000/- টাকা করে বেতন দেওয়া হবে। সঙ্গে অন্যান্য সকল সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হবে।
শিক্ষাগত যোগ্যতা:
উক্ত পদে আবেদন এর ক্ষেত্রে এই পদ সম্পর্কিত যে কোন একটি বিষয়ে কোর্স করা থাকলেই আপনি এখানে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে বিস্তারিত জানতে পারবেন অফিশিয়াল নোটিফিকেশন এ।
প্রার্থীর বয়সসীমা:
এখানে আবেদন করার ক্ষেত্রে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন। 
সেক্ষেত্রে রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়স বিশেষ ছাড় দেয়া হয়েছে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
The Office of Additional District Magistrate and District Land & Land Reforms Officer, Alipurduar and Chairman, District Selection Committee, Dooars Kanya, 4th Floor, Room No.411, P.O. Alipurduar Court, District Alipurduar, Pin-736122
আবেদনের সময়সীমা:
এখানে আপনি আবেদন পাঠাতে পারবেন আগামী 08/06/2022 তারিখের মধ্যে।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন (Official Notification) এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে নিয়োগ তথা আবেদন এর আরো বিস্তারিত খুঁটিনাটি জানতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের আবেদনপত্র (Application Form) টি অফিসিয়াল নোটিফিকেশন এর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে, নোটিফিকেশন টি পড়তে পড়তে নিচের দিকে চলে আসলেই দেখতে পারবেন। 
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE 


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE WB GOVT JOB: CLICK HERE



আপনি যদি ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো গুরুত্বপূর্ণ নতুন নতুন আপডেট পেতে চান তবে আজই এবং এখনই আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment