9700 শূন্যপদে রেলে সুবিশাল নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন | Indian Railway Job 2023

চাকরি প্রার্থীদের জন্য এক দুর্দান্ত নিয়োগের সুখবর। আপনারা যারা দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং চাকরির আশায় থেকে থেকে বেকার সমস্যায় জর্জরিত তারা একদম সঠিক জায়গায় এসেছেন। এবার ভারতীয় রেল এর তরফে সুবিশাল শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। নিয়োগের বিশেষ বিশেষত্ব হলো, এখানে যেকোনো প্রান্ত থেকে যেকেউ খুবই সহজে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং ন্যুনতম এবং শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। তবে আর দেরি কীসের? আসুন জেনে নিই এর বিস্তারিত খুঁটিনাটি।

Indian Railway Job 2023
নিয়োগকারী সংস্থা ও পদ: ভারতীয় রেল (Indian Railways) এর তরফে কর্মী নিয়োগ করা হচ্ছে এখানে। সেক্ষেত্রে রেলে RPF তথা রেলওয়ে প্রটেকশন ফোর্স পদে নেওয়া হবে কর্মী।
মোট শূন্যপদ: একই সঙ্গে অঢেল পরিমাণ শূন্যপদ কর্মী নিয়োগ করা হবে এখানে। সেক্ষেত্রে একই সঙ্গে 9,739 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উচ্চ শিক্ষিত হলেও এখানে আবেদন জানাতে পারেন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর ন্যুনতম বয়স হতে হবে 18 বছর। সর্বোচ্চ 25 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের সরকারি নিয়ম মেনে বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে। সেক্ষেত্রে SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
মাসিক বেতন: কর্মীদের মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে। সেক্ষেত্রে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বোচ্চ 32,000/- টাকা অব্দি হতে পারে।
আবেদন পদ্ধতি: এখানে মূলত অনলাইন এর মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে আপনাকে সবার প্রথমে।
1. তারপর অনলাইন আবেদনের লিংকে ক্লিক করে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপ করে নিন।
2. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি অবশ্যই সঙ্গে রাখবেন অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে।
3. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট ক্যাটাগরি ইত্যাদি বিভিন্ন তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ করুন।
4. যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট সঙ্গে নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি এক এক করে আপলোড করে দিন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন এর কাজ সম্পন্ন করে আবেদনের একটি প্রিন্ট আউট কপি সঙ্গে রাখবেন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কয়েকটি ধাপের মধ্য দিয়ে কর্মীদের নিয়োগ করা হবে। সবার প্রথমে প্রার্থীরা ডাক পাবেন লিখিত পরীক্ষা তথা কম্পিউটার বেসড টেস্ট (CBT) এর জন্য। এর পরে রয়েছে যথাক্রমে PET এবং PMT। সব শেষে ডকুমেন্ট ভেরিফিকেশন করে যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
উল্লেখ্য, এখনও নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করা হয়নি। খুব শীঘ্রই অফিসিয়াল নোটিফিকেশন প্রকাশ করে সেখানে আরো বিস্তারিত বিবরণ দেওয়া হবে। সঙ্গে সেখানে অনলাইন আবেদন এর লিঙ্ক প্রদান করা হবে।
OFFICIAL WEBSITE: CLICK HERE 


ভবিষ্যতে এই নিয়োগের আপডেট সবার আগে পেতে চান? কিংবা আপনি কি একজন চাকরি প্রার্থী এবং চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন? তবে ভবিষ্যতে অন্যান্য বিভিন্ন চাকরি এবং নিয়োগের সব রকম আপডেট সবার আগে পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORS JOB UPDATES: CLICK HERE 

Leave a comment