9500 শূন্যপদে পশ্চিমবঙ্গে অ্যাক্সিস ব্যাংকে সরাসরি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে যেকেউ আবেদন যোগ্য | WB Axis Bank Recruitment 2022

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন সরকারি চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করছেন তবে আপনার জন্য রয়েছে এক বিরাট নিয়োগের সুখবর। রাজ্যজুড়ে প্রচুর শূন্যপদে অ্যাক্সিস ব্যাংকে কর্মী নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গিয়েছে। রাজ্যের 23 টি জেলা প্রান্ত থেকে যেকেউ আবেদন করতে পারবেন এখানে। অ্যাক্সিস ব্যাংক এর নিয়োগ (WB Axis Bank Recruitment 2022) এ রাজ্যের পুরুষ কিংবা মহিলা যেকেউ সমানভাবে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। সব থেকে বড় কথা হলো এখানে কর্মী নিয়োগের ক্ষেত্রে নেওয়া হবে না কোনো রকম লিখিত পরীক্ষা। অর্থাৎ সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের বাছাই করে ব্যাংক কর্মী পদে নিয়োগ করা হবে।

WB Axis Bank Recruitment 2022

পদের নাম:
Axis Bank এর এই নিয়োগে নিয়োগ করা হবে প্রচুর গ্রুপ সি এবিং গ্রুপ ডি কর্মী (Group C Recruitment 2022 / Group D Recruitment 2022)। এই পদের অধীনে প্রধানত যেসব নির্দিষ্ট পদে কর্মী নিয়োগ করা হচ্ছে সেগুলি হলো, 
1. Regional business manager
2. Regional business officer
3. Customer sales manager
4. Officer sales
5. Business loan officer
6. Banking unit RO
7. RB-LL
8. Officer sales SA
9. Relationship officer RO
10. Assistant manager
11. RL
12. SBB
13. Unit management officer
14. Branch relationship officer
15. CSO
শূন্যপদের সংখ্যা:
উপরের এই গ্রুপ সি ও ডি পদে সব মিলিয়ে 9500 এর বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে ব্যাংকে।
নিয়োগ স্থান:
পশ্চিমবঙ্গের 23 জেলা থেকে Axis Bank এর এই নিয়োগে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে। অর্থাৎ রাজ্যের জেলায় জেলায় প্রতিটি ব্যাংকে যে শূন্যপদ পড়ে রয়েছে সেগুলি সব পূরণ করে দেওয়া হইবে।
শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের নিয়োগ (Axis Bank Recruitment 2022) এ আবেদন জানাতে চান তবে আপনাকে রাজ্যের স্বীকৃত কোনো স্কুল বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে রাজ্যের উচ্চ শিক্ষা যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীরা সমানভাবে যোগ্য এখানে আবেদন করার পর।
প্রার্থীর বয়সসীমা:
মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গ অ্যাক্সিস ব্যাংকের নিয়োগ (WB 10 Pass Axis Bank Recruitment 2022) এ আবেদন করতে গেলে আপনার ন্যুনতম বয়স হতে হবে 18 বছর এবং এখানে সর্বোচ্চ 40 বছরের চাকরি প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন:
অ্যাক্সিস ব্যাংকে নিয়োগ হয়ে যাওয়ার পর মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। নিয়োগের সঙ্গে সঙ্গেই কর্মী পিছু মাসে বেতন দেওয়া হবে 18000 টাকা থেকে 25000 টাকার মধ্যে।
আবেদন প্রক্রিয়া:
পশ্চিমবঙ্গের অ্যাক্সিস ব্যাংক নিয়োগ (WB Axis Bank Recruitment 2022) এ অনলাইনের মাধ্যমে খুব সহজেই আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের সর্বপ্রথম নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিয়োগের নির্দিষ্ট লিংকে ক্লিক করতে হবে। তারপর একটি অনলাইন ফর্ম এর পেজ খুলে যাবে। সেটিকে নিজের যাবতীয় সব রকম তথ্য দিয়ে ভালো করে পূরণ করতে হবে। যেমন, নিজের নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং ঠিকানা সঙ্গে পোস্ট প্রেফারেন্স সিলেক্ট করার পর আপনাদের কয়েকটি ডকুমেন্ট আপলোড করতে হবে। সঙ্গে নিজের হতে একটি Bio Data অর্থাৎ CV বানিয়ে সেটি আপলোড করতে হবে। সেগুলি আপলোড করে দেওয়ার পর সাবমিট বাটনে ক্লিক করুন এবং আপনার আবেদন সম্পন্ন হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট:
পশ্চিমবঙ্গের ব্যাংক নিয়োগ (WB Bank Recruitment 2022) এ আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড
2. মাধ্যমিকের মার্কশিট
3. মাধ্যমিকের সার্টিফিকেট
4. উচ্চ মাধ্যমিক এর মার্কশিট এবং সার্টিফিকেট
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো
7. একটি নিজের হাতে বানানো Bio Data কিংবা CV
8. ভোটার কিংবা আঁধার কার্ড
নিয়োগ প্রক্রিয়া:
অ্যাক্সিস ব্যাংকে (Axis Bank) কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। অর্থাৎ প্রার্থীদের সরাসরি নিয়োগ করা হবে এখানে।আবেদন জমা পড়ার পর শর্ট লিস্টিং এর মাধ্যমে বেছে নিয়ে প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। এখানে ইন্টারভিউয়ে কয়টি প্রশ্ন করণের মধ্য দিয়ে তাদের যাচাই করে নেওয়া হবে। তারপর তাদের শিক্ষাগত যোগ্যতা এর ওপর নম্বর প্রদান করে সব কিছু যোগ করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এরপর প্রার্থীদের ডাকা হবে ডকুমেন্টে ভেরিফিকেশন এর জন্য। এখানে ডকুমেন্ট ভেরিফিকেশন করার পর সিলেক্টেড প্রার্থীদের নিয়ে একটি নিয়োগের প্যানেল তৈরি করা হবে এবং তাদের কর্মী পদে নিয়োগ করা হবে।
আবেদন ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। তাই আর দেরি না করে আবেদন করুন আপনারটি। নিচে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট সঙ্গে আবেদনের লিঙ্ক প্রদান করা হলো।
OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY ONLINE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE
ভবিষ্যতে চাকরি ও নিয়োগের আরো নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হন।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment