7000 এর বেশি শূন্যপদে রাজ্যে SSC এর মাধ্যমে Group-C, Group-D ও MTS পদে নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি

রাজ্যের সরকারি চাকরিপ্রার্থীদের বিশাল বড়ো এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। সুদীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে SSC এর মাধ্যমে প্রায় 7000 এর বেশি শূন্যপদে গ্রুপ-সি  (Group-C) কর্মী এবং মাল্টি টাস্কিং স্টাফ / Multi Tasking Staff (MTS) পদে কর্মী নিয়োগ হতে চলেছে। রাজ্যের যেকোনো প্রার্থী এই চাকরিতে আবেদন করতে পারবেন। পুরুষ কিংবা মহিলা যেকেউ এই চাকরিতে সমান ভাবে আবেদনযোগ্য। রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে আপনি অতি সহজেই এই চাকরিতে আবেদন করতে পারবেন। আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থেকে থাকেন তবে এটি আপনার জন্য এক বিরাট সুযোগ। নিচে আবেদনের বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হলো, দেখে নিতে পারেন। 

SSC Group C, Group D Recruitment, Multi Tasking Staff (MTS) Recruitment 2022

পদের নাম:

মূলত গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ করা হবে (Group C Recruitment / Group D Recruitment)। এই Group C ও Group D এর মধ্যে আপাতত যে প্রধান দুটি পদে কর্মী নিয়োগ করা হবে তা নিচে দেওয়া হলো- 
1. মাল্টি টাস্কিং স্টাফ / Multi Tasking Staff ( SSC MTS)

2. হাবিলদার ( Havaldar ) 

মোট শূন্যপদ: 

এই Group C ও Group D পদে  সব মিলিয়ে 7000 এর বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আপাতত হাবিলদার (Havaldar) পদের শূন্যপদের হিসাব প্রকাশ করা হয়েছে অফিশিয়াল ওয়েবসাইটে যা মোটামোটি 3600 এর ওপরে এবং MTS এর শূন্যপদ প্রকাশ পাওয়ার পর সব মিলিয়ে মোট শূন্যপদ 7000 এর বেশি হতে চলেছে।

শিক্ষাগত যোগ্যতা:

এই মাল্টি টাস্কিং স্টাফ / Multi Tasking Staff ( SSC MTS) ও হাবিলদার ( Havaldar ) এর Group C Recruitment 2022 এবং Group D Recruitment 2022 এ আবেদন করতে চাইলে আপনাকে যেকোনো এক স্বীকৃত স্কুল বোর্ড থেকে মাধ্যমিক পাশ করে থাকতে হবে। 

বয়সসীমা: 

Multi Tasking Staff ( SSC MTS) এবং Havaldar পদে আবেদন করতে গেলে আপনার ন্যূনতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ 27 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন। 
SC/ST দের বয়সে 5 বছরের এবং OBC দের 3 বছরের ছাড় দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া ( SSC MTS Step by Step Application Process ): 

SSC এর এই Group C ও Group D পদের চাকরিতে আবেদন করতে নিম্নলিখিত ধাপ গুলি অনুসরণ করুন। 
Step-1: সবার প্রথমে SSC এর Official Website এ গিয়ে Registration করে নিন। নিজের নাম, বাবার নাম, বয়স ও শিক্ষাগত যোগ্যতা দিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। 
Step-2: তারপর User ID তথা Registration Number ও Password দেওয়া হবে আপনাকে যা দিয়ে Log In করে নিতে হবে। আগের থেকে যদি Registration করা থাকে আপনার সেক্ষেত্রে সরাসরি Log In করে নিতে হবে।
Step-3: এরপর আপনার সামনে উক্ত নিয়োগের তথা SSC MTS ও Group-C, Group-D নিয়োগের পেজটি খুলে যাবে। 
Step-4: এই নিয়োগের নিচে Apply Online লেখা থাকতে। সেখানে ক্লিক করে আপনাকে নির্দিষ্ট একটি পোস্ট এর জন্য আবেদন করে নিতে হবে। 
Step-5: আবেদনের নিজের যাবতীয় নানান তথ্য দিতে হবে। Examination Centre তথা পরীক্ষা কেন্দ্র নির্বাচন করতে হবে। আরো নানান তথ্য ফিলাপ করতে হবে।
Step-6: সবার শেষে আবেদন ফি (SSC MTS Application Fee) দিয়ে আপনাকে সাবমিট এ ক্লিক করতে হবে। আবেদন শেষে প্রিন্ট আউট টি সঙ্গে রাখুন।

আবেদন ফি:

SSC MTS ও Group-C এবং Group-D পদের চাকরিতে আবেদন করতে আপনাকে 100 টাকা আবেদন ফি বাবদ দিতে হবে। Women, SC, ST, PwD & ESM দের কোনো রকম আবেদন ফি দিতে হবে না।

নিয়োগ প্রক্রিয়া: 

SSC MTS ও Group-C এবং Group-D পদের এই চাকরিতে কয়েকটি ধাপের মধ্য দিয়ে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে। মূলত লিখিত পরীক্ষা তথা Computer Based Test (CBT) এবং ইন্টারভিউ (Interview) এর পর Document Verification এর জন্য ডাকা হবে। সব শেষে প্রার্থীদের নিয়োগপত্র প্রদান করা হবে। 

বেতনক্রম: 

SSC এর নিয়োগের পর কর্মীদের মাসে উচ্চ বেতন দেওয়া হবে। মূলত 18000 থেকে 25000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে কর্মীদের।

আবেদনের সময়সীমা:

SSC MTS ও Group-C এবং Group-D পদের এই চাকরিতে আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। আগামী 30/04/2022 তারিখের মধ্যে আপনাকে আবেদন জানাতে হবে।
এই নিয়োগের সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাইলে নিচে দেয়া অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।







চাকরি ও নিয়োগ সম্পর্কিত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল এর সঙ্গে যুক্ত থাকুন।

Leave a comment