56,000 টাকা বেতনে সংসদ ভবনে নিয়োগের বিজ্ঞপ্তি, যেকোনো প্রান্ত থেকে আবেদন | Indian Parliament Recruitment 2023

ভারতীয় সংসদ তথা Parliament of India এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। রাজ্য তথা দেশের স্থায়ী বাসিন্দাদের জন্য বিশেষ সুযোগ এটি। বিশেষ করে যারা অনেক পড়াশোনা করেছেন এবং দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তারা খবরটি পড়ে দেখতে পারেন। মাসিক উচ্চ বেতন প্রদান করা হবে এখানে। আপনি পশ্চিমবঙ্গ রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হয়ে যদি খবরটি পড়ে থাকেন, অবশ্যই এবং অনায়াসেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আসুন তবে দেরি না করে বিস্তারিত খুঁটিনাটি জেনে নিই শীঘ্রই।

Indian Parliament Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: ভারতীয় সংসদ তথা Parliament of India এর তত্ত্বাবধানে এবং Recruitment Branch, Lok Sabha Secretariat এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। এখানে যেকোনো রাজ্য কিংবা জেলার যেকোনো প্রান্ত থেকে আবেদন জানাতে পারেন।

পদের নাম: এখানে পার্লামেন্টারি ইন্টারপ্রেটার (Parliamentary Interpreter) পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে ইংরেজি/হিন্দি ইন্টারপ্রেটার এবং রিজিওনাল ল্যাঙ্গুয়েজ ইন্টারপ্রেটার পদে নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতকোত্তর তথা মাস্টার্স করে থাকতে হবে। সেক্ষেত্রে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 35 বছর। অর্থাৎ, এই বয়সের নিচে যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন প্রদান করা হবে কর্মীদের। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 56,100/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে বিস্তারিত আবেদন পদ্ধতি দেওয়া হয়েছে।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট https://loksabha.nic.in/ ভিজিট করে অনলাইন আবেদনের লিংকে ক্লিক করুন।
2. নিজের একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি সঙ্গে রাখবেন অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে।
3. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিন।
5. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
নিয়োগ প্রক্রিয়া: কয়েকটি ধাপের মধ্য দিয়ে প্রার্থীদের নিযুক্ত করা হবে এখানে। সেক্ষেত্রে প্রার্থীদের বেশ কয়েকটি টেস্ট এর মধ্য দিয়ে যেতে হবে। যেমন, Oration Test, Written Test, Simultaneous Interpretation Test এবং সবার শেষে প্রার্থীদের Personal Interview এর মাধ্যমে যাচাই করে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 03 এপ্রিল, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ যাবতীয় লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment