4100 শূন্যপদে সরকারি গ্রুপ সি ও অন্যান্য কর্মী নিয়োগ, বেতন 35,000/- টাকা | Govt Group-C Job Recruitment

চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত এক নিয়োগের সুখবর। এবার অঢেল পরিমাণ শূন্যপদে বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। সেক্ষেত্রে চার হাজার এরও অধিক শূন্যপদে গ্রুপ সি সহ অন্যান্য বিভিন্ন পদে এখানে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এখানে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যেকেউ অনায়াসেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আরো বিস্তারিত খুঁটিনাটি নিচে আলোচনা করা হয়েছে, দেখে নিন।

Govt Group-C Job
নিয়োগকারী সংস্থা ও পদ: মূলত BARC এর তরফে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। এখানে ডাইরেক্ট রিক্রুটমেন্ট এবং ট্রেনিং স্কিম এর মধ্য দিয়ে বিভিন্ন ধরনের পদে কর্মী নেওয়া হবে।
মোট শূন্যপদ: সব মিলিয়ে অসংখ্য পরিমাণ শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। সেক্ষেত্রে আপাতত সব মিলিয়ে 4162 টি শূন্যপদে নেওয়া হবে কর্মী।
বিভাগ – Direct Recruitment
পদ – এই Direct Recruitment / ডাইরেক্ট রিক্রুটমেন্ট এর আওতায় মোট তিন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। যথা,
টেকনিক্যাল অফিসার/সি
সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি
টেকনিশিয়ান / বি
মাসিক বেতন: টেকনিক্যাল অফিসার/সি পদের ক্ষেত্রে মাসিক বেতন 56,100/- টাকা, সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি পদের ক্ষেত্রে 35,400/- টাকা এবং টেকনিশিয়ান / বি পদের ক্ষেত্রে 21,700/- টাকা।
প্রার্থীর বয়সসীমা: টেকনিক্যাল অফিসার/সি পদের জন্য বয়সসীমা 18-35 বছর, সাইন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি পদের ক্ষেত্রে বয়সসীমা 18-30 বছর এবং টেকনিশিয়ান / বি পদের ক্ষেত্রে বয়সসীমা 18-25 বছর।
বিভাগ – Training Scheme
পদ – এই Training Scheme / ট্রেনিং স্কিম এর আওতায় মোট দু ধরনের ক্যাটাগরি রয়েছে যেখানে নিয়োগ করা হবে। যথা, Category I এবং Category II
মাসিক বেতন: Category I এর ক্ষেত্রে মাসিক স্টাইপেন্ড সর্বোচ্চ 26,000/- টাকা। অন্যদিকে, Category II এর ক্ষেত্রে সর্বোচ্চ 22,000/- টাকা।
প্রার্থীর বয়সসীমা: Category I এর জন্য প্রার্থীর বয়সসীমা 19-24 বছর। এবং Category II এর জন্য প্রার্থীর বয়সসীমা 18-22 বছর।
কীভাবে আবেদন করবেন: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে অফিসিয়াল অনলাইন আবেদন এর লিংকে গিয়ে নিজের যাবতীয় তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপ করে নিন।
শিক্ষাগত যোগ্যতা: প্রতিটি পদ এর শিক্ষাগত যোগ্যতা আলাদা। সেক্ষেত্রে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশনে পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা দেওয়া হয়েছে।
আবেদনের সময়সীমা: আগামী 22/05/2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন সহ অন্যান্য যাবতীয় লিঙ্ক দেওয়া হলো।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment