40,000 টাকা বেতনে রাজ্য স্বাস্থ্য বিভাগে নতুন নিয়োগ, 23 জেলা থেকে আবেদন করুন | WB Health Recruitment 2022

খুব ভালো এক নিয়োগের সুখবর রাজ্যের সমস্ত সরকারি চাকরি প্রার্থীদের জন্য। এবার রাজ্য স্বাস্থ্য বিভাগের অধীনে এক অসাধারণ নিয়োগ সম্পন্ন হতে চলেছে। কথায় আছে, স্বাস্থ্যই সম্পদ, মানুষের স্বাস্থ্যের ওপর আর কিছু নেই। টাকা দিয়ে সব কিছু কেনা সম্ভব হলেও স্বাস্থ্য কেনা যায়না। তাই এই স্বাস্থ্য বিভাগে সুষ্ঠুভাবে কাজ পরিচালনা করতে এখানে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে যেকেউ সরাসরি আবেদন জানাতে পারবেন। তবে আর দেরি কিসের? আসুন জেনে নিই নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Health Recruitment 2022
আবেদন পদ্ধতি: স্বাস্থ্য বিভাগের এই নিয়োগ (WB Health Recruitment 2022) এ মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন,
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করে নিন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে যত্ন সহকারে অনলাইন রেজিস্ট্রেশন করে নেবেন।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
4. আবেদনের ক্ষেত্রে অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেইল আইডি সঙ্গে রাখবেন।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দেবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
4. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
5. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
6. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি এর তত্ত্বাবধানে নিয়োগ প্রক্রিয়া এর আয়োজন করা হয়েছে। এর মধ্য দিয়ে ডিস্ট্রিক্ট এপিডেমিয়োলজিস্ট পদে কর্মীদের নিযুক্ত করা হবে।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে 01/01/2022 এর তারিখ অনুযায়ী বয়সসীমা গণনা করা হয়েছে। সেই অনুযায়ী প্রার্থীর বয়সের সর্বোচ্চ সীমা 40 রাখা হয়েছে। অর্থাৎ এর নিচে মোটামুটি যেকেউ আবেদন যোগ্য।
মাসিক বেতন: কর্মীদের মাসে ভালো অঙ্কের টাকা বেতন হিসাবে দেওয়া হবে। চাকরিতে নিযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন 40,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
শিক্ষাগত যোগ্যতা: আবেদনের ক্ষেত্রে দুটি শিক্ষাগত যোগ্যতার মধ্যে যেকোনো একটি থেকে থাকলেই চলবে। সেক্ষেত্রে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে এমএসসি কিংবা এমএস করা প্রার্থী বিশেষ করে লাইফ সাইন্স কিংবা এপিডেমিওলজি বিষয়ের ওপর, এদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়েছে। 
অথবা, পাবলিক হেলথ বিষয়ে মাস্টার্স ডিগ্রি করা থাকলেও আবেদন করতে পারবেন। অর্থাৎ দুটি যোগ্যতার মধ্যে যেকোনো একটি থেকে থাকলেই আপনি আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
আবেদনের সময়সীমা: আগামী 21 অক্টোবর, 2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে ওপরের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন এবং অনলাইনের মাধ্যমে আবেদন জানান।
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সঙ্গে নিচে অফিসিয়াল ওয়েবসাইট তথা অনলাইন আবেদন এর লিংক দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE

MORE WB GOVT JOB: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment