40,000 টাকা বেতনে রাজ্যে স্বাস্থ্য মিশনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, শীঘ্রই আবেদন করুন | WB Govt Recruitment 2023

চাকরি প্রার্থীদের জন্য বিশেষ এক নিয়োগের সুখবর। এবার ন্যাশনাল আরবান হেলথ মিশন (NUHM) এর তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। খুব সহজেই অফলাইনের মাধ্যমে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। রাজ্যজুড়ে স্বাস্থ্য বিভাগে বেশ কয়েকটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে ইতিমধ্যে। সঙ্গে স্বাস্থ্য তথা হেলথ মিশনের তরফেও নেওয়া হয়েছিল কর্মী। ফের আরো একবার নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলো। মাসিক উচ্চ বেতন প্রদান করা হবে এখানে কর্মীদের। আরো বিস্তারিত জানতে সঙ্গে থাকুন।

WB Govt Job Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: জাতীয় শহুরে তথা নগরিয় স্বাস্থ্য মিশন তথা ন্যাশনাল আরবান হেলথ মিশন (NUHM) এর পক্ষ থেকে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে কোয়ালিটি ম্যানেজার পদে নেওয়া হবে কর্মী।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে সর্বনিম্ন 40 হাজার টাকা থেকে বেতন শুরু। সর্বোচ্চ পদের ক্ষেত্রে 60 হাজার টাকা থাকছে বেতন।
শিক্ষাগত যোগ্যতা: MBBS/ BDS/ BHMS/ BAMS/ BUMS/ B.SC. Nursing যেকোনো একটিতে কোর্স করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: তেমন কোনো বাঁধা সীমা নেই বয়সের ক্ষেত্রে। সেক্ষেত্রে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে যেকেউ চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
আবেদন পদ্ধতি: অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে নিচের দেওয়া আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
1. সবার প্রথমে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট সংগ্রহ করে নিন।
2. এই অ্যাপ্লিকেশন ফরম্যাট এর ডাইরেক্ট লিঙ্ক নিচে দেওয়া হলো, ডাউনলোড করে বের করে নিন।
3. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য যেমন, নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
4. একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করুন ফর্মে। সঙ্গে একটি সিগনেচার করে দেবেন এখানে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
7. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষার জন্য। এখানে রয়েছে 50 নম্বর। 
তারপর প্রার্থীদের ডেকে নেওয়া হবে পরবর্তী ধাপে তথা কম্পিউটার টেস্ট এর জন্য। এখানে রাখা হয়েছে 40 নম্বর।
সবার শেষে প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য। এখানে থাকছে 10 নম্বর। অর্থাৎ মোট 100 নম্বরের মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করা যোগ্য প্রার্থী বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 13 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে আবেদন শুরু হচ্ছে আগামী 06 ফেব্রুয়ারি, 2023 তারিখে।
আবেদন পাঠানোর ঠিকানা: Chief Municipal Health Officer/ Secretary, Kolkata City NUHM Society “Kolkata Municipal Corporation CMO Bldg, 5, S.N. Banerjee Road, Kolkata- 700013
নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হলো, ডাউনলোড করে এই নিয়োগ তথা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন। সেখানেই নিয়োগের আবেদনপত্র দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


OUR TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment