4000 শূন্যপদে রাজ্যজুড়ে নতুন কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত | WB New Recruitment 2022

এক দুর্দান্ত নিয়োগের সুখবর রাজ্যের সমগ্র সরকারি চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে অসংখ্য শূন্যপদে ফের কর্মী নিয়োগ হতে চলেছে। আপনি দীর্ঘ দিন যাবৎ সরকারি চাকরির খোঁজে থেকে থাকলে একদম সঠিক জায়গায় এসেছেন। পশ্চিমবঙ্গে মূলত স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নেওয়া হচ্ছে কর্মী। বিভিন্ন ধরনের পদে এখানে কর্মীদের নিযুক্ত করা হবে। আপনি রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা হন না কেন এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। পুরুষ থেকে মহিলা যেকোনো প্রার্থী এখানে আবেদনের জন্য সমানভাবে যোগ্য বলে বিবেচিত হবেন। তাই আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক নিয়োগের বিস্তারিত খুঁটিনাটি।

WB Govt Job Recruitment 2022

নিয়োগকারী সংস্থা:
পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে রাজ্যের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সংঘটিত হচ্ছে এই নিয়োগ প্রক্রিয়া। বিশেষ করে West Bengal Health Recruitment Board তথা WBHRB এর এই নিয়োগের আয়োজন করবে।
পদের নাম:
বিভিন্ন ধরনের পদে এখানে নেওয়া হচ্ছে কর্মী। সব মিলিয়ে 12 টিরও বেশি পদে তথা ক্যাডার এ নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্যে বিশেষ ভাবে রয়েছে, চিকিৎসক, শিক্ষক চিকিৎসক, ফার্মাসিস্ট, ফুড সেফটি অফিসার, ওয়ার্ডেন, লাইব্রেরিয়ান, জুনিয়র ও সিনিয়র সায়েন্টিফিক অফিসার, পাবলিক অ্যানালিস্ট, লেকচারার, রিডার, প্রিন্সিপাল, রেডিয়েশন সেফটি অফিসার, ডিরেক্টর ইত্যাদি আরো কয়েক ধরনের পদ। 
মোট শূন্যপদ:
উপরোক্ত বিভিন্ন পদ গুলিতে 4,000 এরও বেশি শূন্যপদে নেওয়া হচ্ছে কর্মী। এর মধ্যে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, জিডিএমও, মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট, হোমিওপ্যাথিক ফার্মাসিস্ট, ফুড সেফটি অফিসার ইত্যাদি পদ গুলিতে নিয়োগ হচ্ছে 3595 জন কর্মী। এবং বাকি অন্যান্য বিভিন্ন পদে আরো অনেক কর্মী নিয়ে সব মিলিয়ে 4,000 এর বেশি শূন্যপদে নেওয়া হবে কর্মী।
উল্লেখ্য, WBHRB এর তথ্য অনুযায়ী, ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে 1102 টি শূন্যপদে স্বাস্থ্য বিভাগের জিডিএমও পদে নিয়োগ করা হয়েছে কর্মী। এবং গত শুক্রবার এই নিয়োগের সম্পূর্ণ তালিকা স্বাস্থ্য ভবনের হাতে তুলে দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসাব অনুযায়ী ইতিমধ্যে লাইব্রেরিয়ান, ফুড সেফটি অফিসার, ফার্মাসিস্ট ইত্যাদি পদে অসংখ্য আবেদন জমা পড়েছে। 167 টি গ্রেড 3 ফার্মাসিস্ট পদের জন্য আবেদন জমা পড়েছে 7,000 এরও বেশি অন্যদিকে মাত্র 12 টি লাইব্রেরিয়ান পদের জন্য আবেদন জমা পড়েছে আড়াই হাজারের বেশি। 
ইতিমধ্যে নিয়োগের জন্য প্রস্তুতি শুরু হয়েছে বিরাট জোরকদমে। WBHRB এর চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় এর কথা অনুযায়ী সমস্ত দিক যাচাই করে দেখা হয়েছে, এবং নিয়োগ একদম স্বচ্ছভাবে এগোচ্ছে। এবং তিনি আশ্বস্ত যে আগামী পুজোর আগেই সব শূন্যপদে নিয়োগ সম্পন্ন হচ্ছে।
ভবিষ্যতে এই নিয়োগ এর আরো আপডেট সবার আগে পেতে চাইলে আমাদের এই ওয়েবসাইট তথা KhoborSampriti.com এর সঙ্গে যুক্ত থাকুন। সঙ্গে নিচে আমাদের টেলিগ্রাম চ্যানেলের লিঙ্ক দেওয়া হলো, সেখানে যুক্ত থাকুন সব রকম নিয়োগের আপডেট সবার আগে পেতে।
TELEGRAM CHANNEL: JOIN HERE


MORE WB GOVT JOB NEWS: CLICK HERE 

Leave a comment