35,800 টাকা বেতনে রাজ্য স্বাস্থ্য বিভাগে অসংখ্য কর্মী নিয়োগ, যেকোনো জেলা থেকে আবেদন | WBHRB Recruitment 2023

পশ্চিমবঙ্গে স্বাস্থ্য বিভাগের তরফে এক দুর্দান্ত নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনারা যারা অনেক পড়াশোনা করে দীর্ঘ দিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন তাদের জন্য এটি হতে পারে একটি সুবর্ণ সুযোগ। নিয়োগের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছে, এখানে রাজ্যের যেকোনো জেলা প্রান্ত থেকে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং সব থেকে বড় কথা হলো, কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী পদে নিযুক্ত করা হবে। মাসিক উচ্চ বেতন এর এই দুর্দান্ত নিয়োগের বিরাট সুযোগ হাতছাড়া না করতে এখনি দেখে নিন এর বিস্তারিত খুঁটিনাটি।

WBHRB Recruitment 2023
নিয়োগকারী সংস্থা ও পদের নাম: পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগ নিয়োগ বোর্ড তথা ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ড (WBHRB) এর তরফ থেকে জারি হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এর মধ্য দিয়ে ক্লিনিক্যাল ইন্সট্রাক্টর পদে নেওয়া হবে কর্মী।
মাসিক বেতন: মাসে উচ্চ হারে বেতন দেওয়া হবে কর্মীদের। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,800/- টাকা থেকে শুরু হচ্ছে।
আবেদন পদ্ধতি: অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে অনলাইন রেজিষ্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করুন।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য সঙ্গে রাখবেন।
4. অবশ্যই একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন আবেদনের ক্ষেত্রে।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি যাবতীয় আরো কিছু ডকুমেন্ট আপলোড করতে বললে এক এক করে আপলোড করবেন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক কিংবা স্নাতকোত্তর পাশ করে থাকতে হবে। সঙ্গে বাংলা ভাষায় বলতে ও লিখতে জানতে হবে।
প্রার্থীর বয়সসীমা: বয়সের ক্ষেত্রে তেমন কোনো বাঁধা সীমা নেই। সেক্ষেত্রে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে যেকেউ চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। যাইহোক, রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হবে।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আগেই বলা হয়েছে যে, কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে আবেদন জমা পড়ার পর সবার প্রথমে প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস তথা শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে শর্ট লিস্টিং করে নেওয়া হবে।
এই অ্যাকাডেমিক মার্কস এর ওপর রাখা হয়েছে 75 নম্বর। তারপর প্রার্থীদের কর্ম অভিজ্ঞতার ওপর তথা ওয়ার্ক এক্সপিরিয়েন্স এর ওপর নম্বর রয়েছে। এখানে মোট 10 এর মধ্যে নম্বর প্রদান করা হবে।
সবার শেষে রয়েছে ইন্টারভিউ। এই ইন্টারভিউয়ের ওপর রাখা হয়েছে 15 নম্বর। এখানে প্রার্থীদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
সবার শেষে প্রার্থীদের মোট 100 নম্বরের মধ্যে নম্বর প্রদান করা হবে। নম্বরের ভিত্তিতে গড়ে তোলা হবে মেরিট লিস্ট। এবং এই মেরিট লিস্ট এর ভিত্তিতে প্রার্থীদের সরাসরি কর্মী পদে নিযুক্ত করা হবে।
আবেদনের সময়সীমা: আগামী 20 ফেব্রুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে নিয়োগের অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক সঙ্গে যাবতীয় লিঙ্ক গুলি দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment