35,800 টাকা বেতনে রাজ্যে ফুড সেফটি অফিসার পদে নিয়োগ, 23 জেলা থেকে আবেদন | WB Govt Recruitment 2022

এক দুর্দান্ত নিয়োগের সুখবর পশ্চিমবঙ্গে সরকারি চাকরি প্রার্থীদের জন্য। আপনারা যারা অনেক দীর্ঘ দিন ধরে অনেক পড়াশোনা করার পর ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন এবং বেকার সমস্যায় ভুগছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গে এবার ফুড সেফটি অফিসার পদে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের সব থেকে বড় বিশেষত্ব হচ্ছে এখানে রাজ্যের 23 জেলার যেকোনো প্রান্ত থেকে আপনি আবেদন জানাতে পারবেন। মাসিক সুউচ্চ বেতনের এমন একটি অসাধারণ নিয়োগের সুযোগ হাতছাড়া না করতে এক্ষুনি করে ফেলুন আবেদন, নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

WBHRB Recruitment 2022
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্যে হেল্থ রিক্রুটমেন্ট বোর্ড তথা WBHRB এর তরফ থেকে সরাসরি নিয়োগের আয়োজন করা হয়েছে। রাজ্যে মূলত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির অধীনে নেওয়া হবে কর্মী।
পদের নাম: রাজ্যের এই সরকারি চাকরির নিয়োগ (WB Govt Job Recruitment 2022) এর মধ্য দিয়ে এক নতুন ধরনের পদে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে জেনারেল সার্ভিস, ফুড সেফটি অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।
মাসিক বেতন: কর্মীদের এখানে মাসে উচ্চ হারে বেতন দেওয়া হচ্ছে। নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,800/- টাকা থেকে শুরু হচ্ছে। সর্বোচ্চ 92,100/- টাকা অব্দি হতে পারে এই বেতন।
আবেদন পদ্ধতি: এখানে মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে নিচে দেওয়া ধাপগুলি অনুসরন করুন।
1. সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন এর লিংকে ক্লিক করুন।
2. তারপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করে নিন।
3. সেক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি তথ্য সঙ্গে রাখবেন।
4. একটি বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি সঙ্গে রাখবেন।
5. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার আপলোড করতে বললে এক এক করে আপলোড করুন।
6. সবার শেষে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখবেন।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
3. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
5. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
6. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
প্রার্থীর বয়সসীমা: এখানে আবেদন করার জন্য আপনার ন্যুনতম বয়স হতে হবে 21 বছর। সর্বোচ্চ 36 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। 
রিজার্ভ ক্যাটাগরি প্রার্থীদের বয়সে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের ছাড় এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি তথা সংস্থা থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি কোর্স করে থাকতে হবে। সেক্ষেত্রে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।
কর্মী নিয়োগ প্রক্রিয়া: আবেদন জমা পড়ার পর প্রার্থীদের সবার প্রথমে শর্ট লিস্টিং এর মাধ্যমে বাছাই করে নেওয়া হবে। সেক্ষেত্রে এখানে প্রার্থীদের অ্যাকাডেমিক এর নম্বর প্রদান করা হবে।
অ্যাকাডেমিক এর ওপর রাখা হয়েছে 85 নম্বর। অর্থাৎ যার শিক্ষাগত যোগ্যতা তথা অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন ভালো সে তত বেশি এগিয়ে থাকবে নিয়োগে।
তারপর রয়েছে ইন্টারভিউ। এখানে রাখা হয়েছে 15 নম্বর। প্রার্থীদের এখানে সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে।
যাইহোক সবার শেষে এই 85+15=100 এর মধ্যে প্রার্থীদের নম্বর প্রদান করে একটি মেরিট লিস্ট তৈরি করে নেওয়া হবে। যার ভিত্তিতে করা হবে কর্মী পদে নিয়োগ।
আবেদনের সময়সীমা: আগামী 30/12/2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে উপরের দেওয়া অনলাইন আবেদন পদ্ধতি অনুসরণ করুন।
OFFICIAL NOTIFICATION: CLICK HERE


OFFICIAL WEBSITE/ APPLY ONLINE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE 

Leave a comment