35,000 টাকা বেতনে রাজ্য স্বাস্থ্য বিভাগে গ্রুপ সি, ডি কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক | WB Health Group-C D Recruitment 2023

পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য রয়েছে এক দুর্দান্ত নিয়োগের সুখবর। আপনি যদি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে অনেক পড়াশোনা করার পর দীর্ঘদিন যাবৎ ভালো কোনো চাকরির খোঁজে থেকে থাকেন তবে একদম সঠিক জায়গায় এসেছেন। এবার স্বাস্থ্য বিভাগের তরফে নেওয়া হচ্ছে কর্মী। নিয়োগের বিশেষ বিশেষত্ব হচ্ছে এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এবং সব থেকে বড়ো কথা হলো, কোনো রকম পরীক্ষা ছাড়াই প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে এখানে নিযুক্ত করা হবে। নিচে আরো বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে, জানতে আমাদের সঙ্গে থাকুন।

WB Health Recruitment 2023
নিয়োগকারী সংস্থা: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে রাজ্য স্বাস্থ্য বিভাগের তরফে নেওয়া হচ্ছে কর্মী। সেক্ষেত্রে রাজ্যের জেলা লেভেলে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মীদের নিযুক্ত করা হবে এখানে।
পদের নাম: রাজ্য স্বাস্থ্য বিভাগের এই কর্মী নিয়োগ (WB Health Recruitment 2023) এ বিভিন্ন গ্রুপ সি, ডি লেভেলের পদে নেওয়া হবে কর্মী। সেক্ষেত্রে নিচে পদ অনুযায়ী আরো বিস্তারিত খুঁটিনাটি আলোচনা করা হয়েছে।
পদের নাম – ব্লক ডেটা ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করে থাকতে হবে। পদ সম্পর্কিত আরো কিছু যোগ্যতা থাকার পাশাপাশি কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হয় হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হবে মাসে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 22,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – ব্লক পাবলিক হেল্থ ম্যানেজার
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত থেকে স্নাতক পাশ করতে হবে। সেক্ষেত্রে বিজ্ঞান শাখায় বিশেষ করে লাইফ সাইন্স এর ওপর যারা স্নাতক পাশ দরকার। সঙ্গে কম্পিউটার এমএস এর কাজ জানা থাকতে হবে।
প্রার্থীর বয়সসীমা: প্রার্থীর বয়সসীমা: নিয়োগে আবেদনের ক্ষেত্রে আপনার ন্যুনতম বয়স হয় হবে 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: কর্মীদের উচ্চ হারে বেতন দেওয়া হবে মাসে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 35,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম: এখানে দুই ধরনের পদে সমান যোগ্যতা ও বেতন থাকছে। যেমন, হসপিটাল অ্যাটেনডেন্ট এবং স্যানিটারি অ্যাটেনডেন্ট।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: সর্বনিম্ন 19 বছর বয়সের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরিতে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
মাসিক বেতন: দুটি পদের ক্ষেত্রেই মাসিক বেতন সমান রাখা হয়েছে। সেক্ষেত্রে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 10,000/- টাকা থেকে শুরু হচ্ছে।
পদের নাম – মাল্টি রিহ্যাভিলিটেশন ওয়ার্কার
শিক্ষাগত যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক পাশ করতে হবে যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে। সঙ্গে পদ সম্পর্কিত বিশেষ কর্ম অভিজ্ঞতা থাকা দরকার।
প্রার্থীর বয়সসীমা: আবেদনের ক্ষেত্রে সর্বনিম্ন বয়সসীমা 21 বছর। সর্বোচ্চ 40 বছরের প্রার্থীরা চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন: এক্ষেত্রেও মাসিক উচ্চ হারে বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী পিছু মাসিক গড় বেতন সর্বনিম্ন 18,000/- টাকা রাখা হয়েছে।
আবেদন পদ্ধতি: মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে সবার প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র সংগ্রহ করুন।
1. সেক্ষেত্রে নিচে নিয়োগের আবেদনপত্র তথা অ্যাপ্লিকেশন ফরম্যাট এর ডাইরেক্ট লিঙ্ক দেওয়া হলো।
2. সেটি ডাউনলোড করে নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে ভালো করে পূরণ করে ফেলুন।
3. নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।
4. যাবতীয় কিছু ডকুমেন্ট সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার ইত্যাদি থাকবে ফর্মের সঙ্গে।
5. সবার শেষে এগুলি সব একটি খামের ভেতর ভরে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।
প্রয়োজনীয় ডকুমেন্ট: নিয়োগে আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন,
1. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা বার্থ সার্টিফিকেট
2. স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসাবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড
3. সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
4. রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার
5. বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি
6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
7. কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে
কর্মী নিয়োগ প্রক্রিয়া: কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না। আবেদনের পর প্রার্থীদের অ্যাকাডেমিক মার্কস তথা শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নম্বর দিয়ে শর্ট লিস্টিং করা হবে।
তারপর তাদের ওয়ার্ক এক্সপিরিয়েন্স তথা কর্ম অভিজ্ঞতার ওপর রয়েছে নম্বর। সেক্ষেত্রে কিছু কিছু পদের ক্ষেত্রে কম্পিউটার জ্ঞান যাচাই করে নেওয়া হবে।
সবার শেষে তারা ডাক পাবেন পরবর্তী ধাপে তথা ইন্টারভিউয়ের জন্য। সেখানে তাদের সাধারণ প্রশ্ন করণের মধ্য দিয়ে এবং পার্সোনালিটি দেখে সার্বিকভাবে যাচাই করে নেওয়া হবে এবং যোগ্য প্রার্থীদের বেছে কর্মী পদে নিযুক্ত করা হবে।
নিয়োগের সময়সীমা: আগামী 31 জানুয়ারি, 2023 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর লিঙ্ক দেওয়া হয়েছে, সেখানেই নিয়োগের আবেদনপত্র এবং আবেদনপত্র পাঠানোর ঠিকানা দেওয়া হয়েছে।
OFFICIAL NOTIFICATION/ APPLICATION FORM: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE


MORE JOB NEWS: CLICK HERE


ভবিষ্যতে চাকরি এবং নিয়োগের এরকম আরো অনেক নতুন নতুন আপডেট পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে যান।
TELEGRAM CHANNEL: JOIN HERE

Leave a comment